Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

এস.এ. গ্রুপের চেয়ারম্যান ও স্ত্রী-পুত্রদের সম্পদ বিবরণী চেয়ে নোটিস দুদকের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৯, ১২:৪২ এএম

এস.এ. গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ’র চেয়ারম্যান শাহাবুদ্দিন আলম এবং তার স্ত্রী-পুত্রদের সম্পদ বিবরণী চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার সংস্থার পরিচালক ( বিশেষ অনুসন্ধান-তদন্ত-১) কাজী শফিকুল আলম এ নোটিস দেন। নোটিসপ্রাপ্ত অপর তিনজন হলেন, ইয়াসমিন আরম, সাজ্জাদ আরেফিন আলম এবং শাহরিয়ার আরেফিন আলম।
দুদক সূত্র জানায়, ঋণ জালিয়াতির মামলায় গত বছরের ১৭ অক্টোবর রাজধানীর গুলশানের একটি কফি শপ থেকে শাহাবুদ্দিনকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। চট্টগ্রামের একটি থানায় ব্যাংক এশিয়ার করা ঋণখেলাপির মামলায় তাকে গ্রেফতার করা হয়। শাহাবুদ্দিন আলম তার প্রতিষ্ঠানের নামে বিভিন্ন ব্যাংক থেকে ৩ হাজার ৬২২ কোটি ৪৮ লাখ ৪৫ হাজার ৫৯ টাকা ঋণ নেন। এর মধ্যে চট্টগ্রামের ব্যাংক এশিয়া লিমিটেডের সিডিএ অ্যাভিনিউ শাখা থেকে তাঁর নেয়ার ঋণের পরিমাণ ৭শ’ ৯ কোটি ২৭ লাখ ৩৫ হাজার টাকা। গতবছর ফারমার্স ব্যাংকে জালিয়াতির ঘটনায় শাহাবুদ্দিন আলম, তাঁর স্ত্রী ইয়াসমিন আলম ও ব্যাংকটির অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীসহ ৭ জনের বিরুদ্ধে মামলা করে দুদক। এ মামলায় তারা এখন পলাতক। ওই মামলার পর শাহাবুদ্দিন আলম ও ার পরিবারের সদস্যদের সম্পদ অনুসন্ধানে নামে সংস্থাটি। নোটিসে উল্লেখ করা হয়, প্রাথমিক অনুসন্ধানে তাদের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ থাকার প্রমাণ মিলেছে। এ কারণেই তাদের সম্পদ বিবরণীর নোটিস দেয়া হয়েছে। নোটিস প্রাপ্তির ২১ কার্যদিবসের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ