Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৯, ১২:৪২ এএম

পিরোজপুরের মঠবাড়িয়ার নাগ্রাভাঙ্গা গ্রামে যৌতুকের দাবিতে রিনা বেগম (২৮) নামে এক গৃহবধূ ওপর নির্যাতন চালিয়েছে তার স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন। এ ঘটনায় রিনা বেগম বাদী হয়ে রোববার রাতে স্বামী বাদল (৩৫), শ্বশুর ফজলুল হক হাওলাদার (৫৫), শ্বাশুড়ি রাবেয়া বেগম (৫০) ও ননদ জেসমিনকে আসামি করে মঠবাড়িয়া থানায় মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার নাগ্রাভাঙ্গা গ্রামের ফজলুল হক হাওলাদারে ছেলে বাদল হাওলাদারের সাথে ১২ বছর আগে বাদুরা গ্রামের আলম হাওলাদারের মেয়ে রিনা বেগমের পারিবারিকভাবে বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনে ৯ বছর বয়সী একটি পুত্র ও ৫ বছর বয়সী একটি কন্যা সন্তান রয়েছে। বিয়ের প্রথম দিকে বাবার কাছ থেকে ব্যবসার জন্য স্বামী বাদলকে ১ লাখ টাকা এনে দিলে বাদল ওই টাকা নষ্ট করে ফেলে। এরপরে বাদল পুনরায় আরও ১ লাখ টাকা যৌতুক দাবি করে। রিনার বাবা টাকা দিতে অস্বীকৃতি জানালে তার ওপর নেমে আসে শারীরিক ও মানুষিক নির্যাতন।

এরই ধারাবাহিকতায় শুক্রবার রাতে যৌতুকের দাবিতে তাকে বৈদ্যুতিক তার দিয়ে বেধড়ক পেটানো হয়। একপর্যায়ে বাদল রিনাকে জবাই করতে গেলে শিশু দুটির চিৎকারে এলাকার লোকজন ছুটে আসে। এসময় রিনাকে মৃত ভেবে তার স্বামী বাদল পালিয়ে যায়। পরে স্থানীয় দু’জন চৌকিদার সংবাদ পেয়ে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ওই গৃহবধূ গত ৩ দিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। মঠবাড়িয়া থানার ওসি মো. মাসুমুজ্জামান জানান, আসামি গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ