Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশে মুসলমান-হিন্দু মিলেমিশে বসবাস করছেন

মনোহরদীতে শিল্পমন্ত্রী

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৯, ১২:০৪ এএম

শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, বাংলাদেশে কোন সংখ্যালঘু নেই। বাংলাদেশ সম্প্রীতির দেশ। সকল মুসলমান-হিন্দু মিলে মিশে বসবাস করছেন। আমার মনোহরদী উপজেলাতেও এমন অবস্থায় হিন্দু-মুসলমান মিলেমিশে বসবাস করছে। এটা যেন এক মানবতার বন্ধন। এ অবস্থায় হিন্দু ধর্মের ভাই-বোনেরা শারদীয় দুর্গোৎসব পালন করছে।

তিনি গত রোববার মনোহরদী উপজেলাধীন আহাম্মদপুরে পূজা উদযাপন পরিষদ আয়োজিত অনুষ্ঠানে বক্ততায় এসব কথা বলেন। বক্তব্য শেষে তিনি পূজা উপলক্ষে দু-দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্প পরিদর্শন করেন। এ সময় সাথে নরসিংদীর সিভিল সার্জন ডা. মো. হেলাল উদ্দিন, নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিএমএ নরসিংদী জেলা শাখার সভাপতি ডা. মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক অপু, মনোহরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশীষ রায়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ও সভাপতিত্ব করেন ন্যাশনাল ইনস্টিটিউট অব ইএনটি’র অধ্যাপক ডা. মানস রঞ্জন চক্রবর্তী (তরুন)।

এ চিকিৎসা ক্যাম্পের নেতৃত্ব দেন জাতীয় নাক কান গলা ইনস্টিটিউট এর পরিচালক ও সিনিয়র কনসালটেন্ট অধ্যাপক ডা. মাহমুদুল হাসান।
এছাড়াও রোগী দেখেন নরসিংদী সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সৈয়দ আমীরুল হক শামীম, মেডিসিন বিশেষজ্ঞ ডা. মস্তোফা কামাল খান, নরসিংদী জেলা হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডা. আবদুস সামাদ, ট্রমা সার্জন ডা. মোহা. শহীদুল ইসলাম, বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ ডা. রফিকুল ইসলাম, ডা. মোঃ ইমরান রহমান। এ চিকিৎসা ক্যাম্পে ১ম দিনে শত শত রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয় এবং রোগীদের মাঝে বিনামূল্যে ঔষুধ বিতরণ করা হয়। সকল চিকিৎসকদের সহযোগিতায় ছিলেন নরসিংদী সদর হাসপাতালের মেডিকেল ডেন্টাল টেকনোলজিস্ট নারায়ন চক্রবর্তী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ