Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে বিনামূল্যে চক্ষুসেবা

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৯, ১২:০৪ এএম

নীলফামারীর সৈয়দপুরে বিনামূল্যে দিনব্যাপী চক্ষুসেবা কর্মসূচি পালিত হয়েছে। উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদের সহযোগিতায় বাঙ্গালীপুর ইউনিয়নের লাখণপুর জমিদার বাড়ি সংলগ্ন এলাকায় ওই চক্ষুসেবা কর্মসূচির আয়োজন করা হয়। গত রোববার ‘দরিদ্রতার কারণে কেহ অন্ধ রবে না’ এই শ্লোগানকে সামনে রেখে নিরাময়যোগ্য অন্ধত্ব দূর করতে বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন মানবিক সাহায্য সংস্থার আই কেয়ার প্রজেক্ট উদ্যোগে ঠাকুরগাঁও সফিউদ্দিন আহমেদ ফাউন্ডেশন (সেফ) হাসপাতালের কারিগরি সহযোগিতায় ওই চক্ষুসেবা প্রদান করা হয়েছে।

বিনামূল্যে চক্ষুসেবা কর্মসূচির প্রধান অতিথি ছিলেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. মো. জসীম উদ্দিন।
বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন ও উপজেলার ৩ নম্বর বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শ্রী প্রণোবেশ চন্দ্র বাগচী।

মানবিক সাহায্য সংস্থার নির্বাহী পরিচালক মুনাওয়ার রেজা খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন মানবিক সাহায্য সংস্থার পরিচালক মো. জাকির হোসেন ও সহকারি পরিচালক স্বপনা রেজা, বাঙ্গালীপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ডা. মো. শাহাজাদা সরকার প্রমুখ।

৭০ জন চোখের ছানি রোগীর অপারেশনের জন্য বাছাই করা হয়। বাছাইকৃত এসব চোখের ছানি রোগীকে মানবিক সাহায্য সংস্থার উদ্যোগে চোখ অপারেশন করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ