Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিল্ড বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ১৭ অক্টোবর শুরু

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে তিনদিনের ২৬তম বিল্ড বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৯। সেমস গ্লোবালের আয়োজনে প্রদর্শনীটি ১৭ অক্টোবর থেকে শুরু হয়ে চলবে ১৯ অক্টোবর পর্যন্ত। বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির এই প্রদর্শনীতে বিশ্বের ১৬টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নেবে। প্রদর্শনী চলবে প্রতিদিন সকাল সাড়ে দশটা থেকে রাত আটটা পর্যন্ত রোববার (৬ অক্টোবর) রাজধানীর পুরানা পল্টনে ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে প্রদর্শনীর বিস্তারিত তুলে ধরেন সেমস গ্লোবাল প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ এমডি মেহেরুন এন ইসলাম। এ সময় সেমস‘র হেড অফ মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন নইম শরীফ, সেমস‘র নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মেহেরুন এন ইসলাম বলেন, আন্তর্জাতিক এই প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, চীন, সুইডেন, জার্মানি, মার্কিন যুক্তরাষ্ট্র, উজবেকিস্তান, ইউএই, মালয়েশিয়া, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, মিশর, তুরস্ক, ইতালি, শ্রীলঙ্কা, ফিনল্যান্ডসহ বিশ্বের ১৬টি দেশের ২৬৭টির বেশি কোম্পানি এতে অংশ নেবে। এসব কোম্পানি ৩০০টির বেশি স্টলে তাদের পণ্য প্রদর্শন করবে।
সংবাদ সম্মেলনে বলা হয়, তিনদিনের প্রদর্শনীতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা কোম্পানিগুলোর সাথে কনস্ট্রাকশন, বিদ্যুৎ, সৌরশক্তি, পানি, সেফটি অ্যান্ড সিকিউরিটি, লাইটিং এবং রিয়েল এস্টেট শিল্পের সাথে নেটওয়ার্ক গড়তে ইনফ্রাস্ট্রাকচার ডেভলপারদের জন্য একটা অনন্য প্রদর্শনী। সমন্বিত এই প্রদর্শনীতে ইনফ্রাস্ট্রাকচার ডেভলপাররা অবকাঠামো উন্নয়ন সংশ্লিষ্ট সকল গুরুত্বপূর্ণ সরঞ্জামাদি এবং পরিষেবাসমূহ সম্পর্কে জানার সুযোগ পাওয়া যাবে।
মেহেরুন এন ইসলাম বলেন, ১৯৯২ সালে সেমস গ্লোবাল প্রতিষ্ঠার পর থেকে গত ২৭ বছরের বেশি সময় ধরে দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়া, উত্তর আমেরিকায় বহু আন্তর্জাতিক প্রদর্শনীর আয়োজক প্রতিষ্ঠান হিসেবে প্রশংসনীয় ভূমিকা রেখে চলেছে। সেমস গ্লোবাল বিশ্বের সাতটি দেশ থেকে তার কার্যক্রম পরিচালনা করছে এবং বাণিজ্য ও অর্থনৈতিক সকল গুরুত্বপূর্ণ খাতে প্রতিবছর ৪০টিরও বেশি প্রদর্শনীর আয়োজন করছে। নিউইয়র্কে অবস্থিত সদর দফতর থেকে গ্রুপের কার্যক্রম পরিচালিত হয়। তাছাড়া ভারত, চীন, বাংলাদেশ, শ্রীলংকা এবং ব্রাজিলে সেমস গ্লোবালের শাখা অফিসগুলো থেকে কার্যক্রম পরিচালিত হচ্ছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ