Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ-ভাঙচুর, মহাসড়ক অবরোধ

প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : বকেয়া বেতনের দাবিতে গাজীপুর সিটি কর্পোরেশনের বোর্ডবাজার কাতরা এলাকায় বিক্ষোভ, ভাঙচুর ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে নন্দন অ্যাপারেলস পোশাক কারখানার শ্রমিকরা। বৃহস্পতিবার সকাল ৮টার দিকে শ্রমিকরা তাদের বিক্ষোভ কর্মসূচি শুরু করে।পুলিশ ও শ্রমিকরা জানায়, গত মে ও জুন মাসের বকেয়া বেতনের দাবিতে বোর্ডবাজার কাতরা এলাকায় নন্দন এ্যাপারেলস কারখানার শ্রমিকরা কারখানার জানালার কাঁচ, আসবাবপত্র ভাঙচুর ও বিক্ষোভ করে। পরে শ্রমিকরা প্রায় আধাঘণ্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করতে ফাঁকা গুলি ও গ্যাস নিক্ষেপ করে। পরে শ্রমিকরা অবরোধ তুলে নিয়ে কারখানার সামনে অবস্থান নেয়।
কারখানার শ্রমিক লাকী আক্তার ও আসমা আক্তার জানান, কোনো মাসের বেতন আন্দোলন ছাড়া পাওয়া যায় না। আন্দোলন করে বেতন আদায় করে নিতে হয়। গত মে ও বর্তমান জুন মাসের বেতন বোনাস দেয়ার কথা থাকলেও তাদের তা দেয়া হয়নি। যার কারণে শ্রমিকরা বিক্ষোভ করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে। পরে শিল্প পুলিশ গিয়ে শ্রমিকদের গুলি করে ও গ্যাস নিক্ষেপ করে। এতে তাদের বেশ কিছু শ্রমিক আহত হন। গাজীপুর শিল্প পুলিশের এসপি মো. বেলায়েত হোসেন জানান, নন্দন অ্যাপারেলস পোশাক কারখানার শ্রমিকদের বেতন আজ বৃহস্পতিবার দেয়ার কথা থাকলেও মালিক পক্ষের সঙ্গে কথা বলে আগামী রোবাবার তা দেয়ার কথা রয়েছে।
কিন্তু শ্রমিকরা হঠাৎ কারখানায় বিক্ষোভ, ভাঙচুর ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করতে ফাঁকা গুলি ও গ্যাস নিক্ষেপ করে। পরে শ্রমিকরা মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয়। এতে কোনো শ্রমিক আহত হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ