Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাবার সামনেই প্রাণ গেল ছোট্ট শিশু রিশার

বেপরোয়া বাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

সাত বছরের ছোট্ট শিশু রিশা। মাদরাসা ছুটির পর বাবার সাথে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। তেঁতুলিয়াগামী বেপরোয়া গতিতে আসা একটি যাত্রীবাহী বাস তাদের মোটরসাইকেলকে ধাক্কা দিলে বাবার চোখের সামনে প্রাণ হারায় রিশা। গতকাল পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় এ ঘটনা ঘটে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সড়ক দুর্ঘটনায় দেশের বিভিন্ন স্থানে প্রাণ হারায় আরো ১১ জন। এদের মধ্যে বরিশাল ও নরসিংদীতে ২ জন করে, মেহেরপুর, ইসলামপুর, নীলফামারী, লোহাগড়া সাতক্ষীরা, বিরল ও শার্শায় একজন করে। আহত হয়েছেন ১৫ জন।

বরিশাল : বরিশাল-ফরিদপুর জাতীয় মহাসড়কের কাশীপুর এলাকায় নিয়ন্ত্রণ হারানো একটি প্রাইভেট কারের ধাক্কায় পথচারী এক গৃহবধূ ও ইজিবাইক চালক নিহত হয়েছে। স্থানীয় জনতা কার চালককে আটক করে পুলিশে সোপার্দ করেছে। গতকাল খুলনা থেকে গোপালগঞ্জ হয়ে পটুয়াখালীগামী প্রাইভেটকারটি সকাল ১১টার পরে মহাসড়কের বরিশাল মহানগরীর উপকন্ঠে কাশিপুর এলাকায় পৌছলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা পারাপারের জন্য অপেক্ষমান সালেহা বেগম ও দাড়িয়ে থাকা একটি ইজিবাইককে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সালেহা বেগম(৫৫) নিহত হয়। ইজিবাইক চালক আবুল কাশেমকে দ্রæত বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নেয়ার পরে তারও মৃত্যু ঘটে। এ দুর্ঘটনার পর থেকে বরিশালÑফরিদপুর জাতীয় মহাসড়কে যান চলাচল বন্ধ থাকলেও পুলিশের হস্তক্ষেপে পরে তা স্বাভাবিক হয়েছে।

পঞ্চগড় : পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় যাত্রীবাহী বাসের চাপায় রিশা আক্তার নামে সাত বছরের এক শিশু নিহত হয়েছে। এ সময় শিশুটির বাবা গুরুতর আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় রিশার বাবাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গতকাল শনিবার বেলা সাড়ে ১১টার দিকে তেঁতুলিয়া উপজেলার সাতমেড়া এলাকায় বাংলাবান্ধা-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত রিশা স্থানীয় একটি মাদরাসার প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলার দেবনগর ইউনিয়নের সাতমেরা এলাকার রবিউল ইসলাম মাদরাসা ছুটির পর তার মেয়ে রিশাকে নিয়ে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। রাস্তা পার হওয়ার সময় তেঁতুলিয়াগামী একটি যাত্রীবাহী বাস তাদের মোটরসাইকেলকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই রিশা নিহত হয়। গুরুতর অবস্থায় রিশার বাবা রবিউল ইসলামকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তার অবস্থা আশঙ্কাজনক।

এদিকে, দুর্ঘটনার পর প্রায় দুই ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে স্থানীয়রা। ঘটনার পর বাসটি দ্রæতগতিতে পালানোর সময় ঘটনাস্থলের এক কিলোমিটার দ‚রে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে বাসের সাত যাত্রী আহত হয়েছেন। ওই বাসের যাত্রী আব্বাস আলী বলেন, শুরু থেকে চালক বেপরোয়া গতিতে বাস চালাচ্ছিলেন। চালকের কারণে এই দুর্ঘটনা ঘটেছে, নিষ্পাপ একটি শিশুর প্রাণ গেছে।

নরসিংদী : নরসিংদীর বেলাব উপজেলায় গত শুক্রবার সন্ধ্যায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। এরা হলেন বাবুল মিয়া (৪৫) ও জামসেদ মিয়া (৪০)। তাদের বাড়ি হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায়। হাইওয়ে থানা পুলিশ জানিয়েছে, তারা দু’জন পিকআপ ভ্যানে ছিলেন।
সাতক্ষীরা : সাতক্ষীরার কালিগঞ্জে গতকাল বাস চাপায় মোটর সাইকেল চালক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন বাসের ৮/১০ জন যাত্রী। এদের মধ্যে দুই জনের অবস্থা আশংকাজনক। নিহত মোটর সাইকেল চালক কালিগঞ্জ উপজেলার মৌতলা গ্রামের কাজী এমদাদ হোসেনের ছেলে কাজী সাঈদুর রহমান (৫৬)।

নীলফামারী : নীলফামারীতে গত শুক্রবার সড়ক দুর্ঘটনায় জহির উদ্দিন (৬০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত জহির পঞ্চপুকুর ইউনিয়নের উত্তরা শশী গ্রামের মৃত. জসিম উদ্দিনের ছেলে।
মেহেরপুর : মেহেরপুরের গাংনীতে গতকাল ট্রাকের ধাক্কায় এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহতের নাম আক্তারুজ্জামান (৪৫)। তিনি একজন অটোরিকশাচালক। উপজেলার বাওট নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত আক্তারুজ্জামান উপজেলার হিজলবাড়ীয়া দক্ষিণপাড়া গ্রামের আবুল হোসেনের ছেলে।

ইসলামপুর : জামালপুরের ইসলামপুরে গতকাল সিএনজির চাপায় হায়দার আলী (৭৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সে পৌর শহরের মৃত ইলাহী শেখের ছেলে। লোহাগড়া (নড়াইল) : লোহাগড়ায় সড়ক দুর্ঘটনায় এক অটোভ্যানচালক নিহত হয়েছেন। তার নাম আলী আকবার শেখ (৬৫)। নিহত আলী আকবার শেখ চরকরফা গ্রামের মৃত্য শুকুর শেখের ছেলে।

বেনাপোল (যশোর) : যশোরের শার্শায় গতকাল বালু বোঝাই একটি ট্রাকের চাপায় রাব্বি (২০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত রাব্বি উপজেলার রাড়ীপুকুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে।
বিরল (দিনাজপুর) : দিনাজপুরের বিরলে গাছের সাথে মটর সাইকেলের ধাক্কায় মটরসাইকেল আরোহী দুই যুবকের মৃত্যু হয়েছে। এঘটনায় মটর সাইকেল চালক আরোও এক যুবক গুরুত্বর আহত হয়ে দিনাজপুর এম, আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। তার অবস্থা আশঙ্কা জনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ