Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফেনীর স্ত্রী নির্যাতন মামলার আসামি বিমানবন্দরে আটক

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

নারী নির্যাতন ও যৌতুক মামলার ওয়ারেন্টভুক্ত আসামি ফেনীর আবদুল্লাহ আল মামুন প্রকাশ সোহান উদ্দিনকে (২৩) স্পেন পালিয়ে যাওয়ার সময় ঢাকার শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশ গ্রেফতার করেছে। শুক্রবার সকালে মামুন বিমানবন্দর দিয়ে স্পেন যাওয়ার চেষ্টা করলে ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেফতার করে ফেনী মডেল থানার পুলিশের হাতে সোপর্দ করে। গতকাল পুলিশ মামুনকে কোর্ট হাজতে প্রেরণ করেছে।

মামলার বিবরণ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ফেনী সদর উপজেলার মোটবী গ্রামের আবদুল করিমের পুত্র আবদুল্লাহ আল মামুনের সাথে ২০১৬ সালের ২০ মে ছাগলনাইয়া পৌরসভার পশ্চিম ছাগলনাইয়া গ্রামের মৃত জাকির হোসেনের কন্যা এলিনা আক্তারের (২২) বিবাহ হয়। তাদের সংসারে ফাইজা নামের ৭ মাসের একটি পুত্র সন্তানও রয়েছে। বিয়ের সময় মেয়ের সুখের কথা চিন্তা করে তার মা ৫ ভরি স্বর্ণালঙ্কার ও আসবাবপত্রসহ প্রায় ১ লাখ টাকার উপহার সামগ্রী প্রদান করে।

বিয়ের পর থেকেই মামুন তার স্ত্রী এলিনার কাছে ৫ লাখ টাকা যৌতুক দাবি করে বিভিন্ন সময় মানসিক ও শরীরিকভাবে নির্যাতন করে। গত ২৯ এপ্রিল এলিনা যৌতুক দিতে অস্বীকৃতি জানালে মামুন তার পিতা আবদুল করিম মাতা মাকসুদা আক্তার ভাই রাহাতসহ কয়েকজন মিলে তাকে অমানুষিক নির্যাতন চালিয়ে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালায়। একপর্যায়ে এলিনাকে তার শিশু সন্তানসহ পিত্রালয়ে পাঠিয়ে দেয়। এ ব্যাপারে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এলিনা আক্তার বাদী হয়ে মামুনসহ ৭ জনকে আসামি করে একটি মামলা দায়ের করলে আদালত মামুনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। ফেনী মডেল থানার ওসি মো. আলমগীর হোসেন মামুনকে বিমান বন্দর থেকে আটকের কথা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ