Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহীতে হার্ট ফাউন্ডেশন হাসপাতাল এগিয়ে চলেছে নির্মাণ কাজ

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহীতে হার্ট ফাউন্ডেশনের হাসপাতাল পূর্ণাঙ্গ হাসপাতাল হিসেবে চালু করতে পারলে, সময় ও অর্থের অভাবে যারা ঢাকা বা দেশের বাইরে নিয়ে রোগীকে চিকিৎসা করাতে পারেন না, তাদের জন্য অনেক ভালো হবে। সরকার দশতলা ভবনের অনুমোদন দিয়েছে। ভবন নির্মাণের কাজও শুরু হয়েছে। গতকাল দুপুরে সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন রাজশাহীর নির্বাহী পর্ষদের এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। মেয়র বলেন, এই ফাউন্ডেশনে গরীবদের বিশেষ ছাড়ে চিকিৎসা প্রদানের জন্য কর্তৃপক্ষকে আহŸান জানাই। ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন রাজশাহীর জন্য সর্বাত্মক সহযোগিতা থাকবে।

সভায় ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন রাজশাহীর সাধারণ সম্পাদক ডা. শাহাদত হোসেন রওশন বলেন, রাজশাহী অঞ্চলের হৃদরোগীদের স্বল্পমূল্যে চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্য নিয়ে একটি পূর্ণাঙ্গ হার্ট হাসপাতাল প্রতিষ্ঠার জন্য উদ্যোগ গ্রহণ করা হয়। এই উদ্যোগের ফলশ্রæতিতে সরকারি-বেসরকারি অংশীদারিত্বে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, রাজশাহীর নিজস্ব জমিতে প্রথম পর্যায় ১০০ বেড বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ হাসপাতাল প্রতিষ্ঠার জন্য গৃহীত ‘এস্টাবলিশমেন্ট অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হসপিটাল, রাজশাহী’ শীর্ষক প্রকল্পটি ২০১৮ সালের ৪ জুলাই অনুমোদিত হয়েছে। প্রকল্পটি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন সমাজসেবা অধিদফতরের সহায়তায় জুলাই-২০১৮ থেকে জুন-২০২১ মেয়াদে বাস্তবায়িত হচ্ছে। এই প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৪৮ কোটি টাকা। জুন-২০২১ সালে হাসপাতালটি চালুর পর, প্রতি তিন মাস পর ঢাকা থেকে বিখ্যাত চিকিৎসক আনা হবে।


ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন রাজশাহীর সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক মো. এন্তাজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন রাজশাহীর সহ-সভাপতি এমএ মান্নান। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক আনিসুজ্জামান মানিকের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য দেন রাসিকের কাউন্সিলর মো. কামরুজ্জামান, কাউন্সিলর উম্মে সালমা বুলবুলি। অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটনকে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন রাজশাহীর পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ