Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাংলাদেশ বিশ্বের বুকে অনন্য সম্প্রীতির দেশ

বস্ত্র বিতরণ অনুষ্ঠানে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

 বিশ্বের বুকে বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক অনন্য সম্প্রীতির দেশ হিসেবে পরিচিত উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সম্প্রীতির এই বন্ধন অটূট রাখতে হবে। তিনি বলেন, মানুষ মানুষের জন্য, এই প্রবাদ বাক্যটি ধারণ করে আমরা যদি এগিয়ে যাই তাহলে সম্প্রদায়-সম্প্রদায় দূরত্ব, হিংসা, বিদ্বেষ ও বিভক্তি দূর হবে।

তিনি বৃহস্পতিবার রাতে নগরীর পাথরঘাটার শারদীয় বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। মেয়র বলেন, বঙ্গবন্ধুর মূল লক্ষ্য ছিল প্রতিটি মানুষের ভাগ্যের পরিবর্তন করা। তার সেই অসমাপ্ত কাজ এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর এই ধারাবাহিকতাকে রক্ষা করতে মাঠ পর্যায়ে সকল বঙ্গবন্ধুর আদর্শের কর্মীদের কাজ করার আহ্বান জানান মেয়র।
প্রসঙ্গক্রমে মেয়র পানিবদ্ধতা নিরসনে খাল দখল, নালা নর্দমায় বর্জ্য না ফেলার জন্য নগরবাসীর প্রতি অনুরোধ জানান। অনুষ্ঠানে দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়। এতে আওয়ামী লীগ নেতা জালাল উদ্দিন ইকবাল, আবছার উদ্দিন আহমেদ, ফজলে আজিজ বাবুল, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, লুৎফুন্নেসা দোভাষ বেবী, শ্যামল কুমার পালিত প্রমুখ বক্তব্য রাখেন।

 

 



 

Show all comments
  • দীনমজুর কহে ৫ অক্টোবর, ২০১৯, ৮:২৩ এএম says : 0
    ধর্ম বর্ন জাতী ভেদাভেদ কখনোই ছিলোনা, আজও নাই,থাকবেওনা কোন দিন।বাংলাদেশ একটি অসাম্প্রদায়ীক রাস্ট তার যথেস্ঠ প্রমান আছে।কিন্তু আযান,গরু জবাই নিষেধ,মুসলিম মুছে ফেলার প্রকাশ্য ঘোষনাকারী দেশ দাবী করে তারা নাকী নির্ভেজাল অসম্প্রদীয়ক রাস্ট।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ