Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তিন বাস খাদে পড়ে ৪ জনের মৃত্যু

বিভিন্ন স্থানে আরো ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

কুমিল্লায় ট্রাকের ধাক্কায় তিনটি যাত্রীবাহী বাস খাদে ৪ জনের মৃত্যুর হয়েছে। এছাড়া গত ২০ ঘণ্টায় বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আরো ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন ৪৫ জন। নিহতদের মধ্যে লক্ষ্মীপুরের কমলনগর, কুমিল্লার ব্রাহ্মণপাড়া ও ঢাকা ও আরিচা মহাসড়কে ২ জন করে, কিশোরগঞ্জ ও আড়াইহাজারে একজন করে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

কুমিল্লা : কুমিল্লায় যাত্রীবাহী বাস ও ড্রাম ট্রাকের সংঘর্ষে স্কুল শিক্ষকসহ ৪ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছে ৩টি বাসের অন্তত ৪০ জন যাত্রী। গতকাল শুক্রবার বিকেল সোয়া ৪টার দিকে ঢাকা ও চট্টগ্রাম মহাসড়কের সদর দক্ষিণ উপজেলার দয়পুর এলাকায় থানার সন্নিকটে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, কুমিল্লা নগরীর বাগিচাগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও সদর দক্ষিণ উপজেলার মধ্যম বিজয়পুর গ্রামের আবদুল মান্নানের ছেলে সাজেদুর রহমান (৪৮), চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার বারইয়াডালা গ্রামের মৃত ছলিম উল্লাহর ছেলে বাসের হেলপার রহিম উদ্দিন মানিক (৪২) ও আরেক হেলপার ও অজ্ঞাত পরিচয় একশিশু । তাৎক্ষণিকভাবে নিহত ঐ শিশু ও হেলপারের পরিচয় জানা যায়নি।

সদর দক্ষিণ মডেল থানা পুলিশের এসআই খাদেমুল বাহার জানান, বিকেল সোয়া ৪টার দিকে মহাসড়কের ওই এলাকা দিয়ে ঢাকা অভিমুখে হানিফ, শাপলা ও শান্তি পরিবহনের ৩টি বাস যাচ্ছিল। এসময় কুমিল্লা শহর থেকে একটি বালু পরিবহনকারী ড্রাম ট্রাক মহাসড়কের ওই স্থান অতিক্রম করে উপজেলা পরিষদ সড়কের দিকে যাওয়ার পথে প্রথমে হানিফ পরিবহনের বাসের সঙ্গে ধাক্কা লাগে। পরে ওই বাসের পেছনে থাকা অপর ২টি বাসও দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনা কবলিত ৩টি বাস-ই মহাসড়কের পাশের খাদে পড়ে যায়। খবর পেয়ে থানা ও হাইওয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে।

এ দুর্ঘটনায় ঘটনাস্থলে বাসের যাত্রী চট্টগ্রাম থেকে আসা শিক্ষক সাজেদুর রহমান, বাসের হেলপার রহিম উদ্দিন মানিক এবং হাসপাতালে নেয়ার পর আরেকটি বাসের হেলপার মারা যান। তাৎক্ষণিকভাবে তার পরিচয় জানা যায়নি। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও তিনি জানিয়েছেন। এ দিকে দুর্ঘটনার পর ফোরলেন মহাসড়কের ঢাকাগামী অংশে কিছু সময়ের জন্য যানবাহন চলাচল বন্ধ ছিল।

ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) : দীর্ঘদিনের স্বপ্নের মোটর সাইকেল কেড়ে নিলো দুই ভাইয়ের প্রাণ। নতুন মোটর সাইকেল কিনে ঢাকা থেকে বাড়ী ফেরার পথে সড়ক দুর্ঘটনায় কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার দুলালপুর গ্রামের রুবেল মিয়া (২৫) ও সুমন মিয়া (২২) নামের আপন দুই ভাই নিহত হয়। গত বৃহস্পতিবার রাতে ঢাকা চট্টগ্রাম মহা সড়কের দাউদকান্দি উপজেলার রায়পুরা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রুবেল মিয়া ও সুমন মিয়া ব্রাহ্মণপাড়া উপজেলার দুলালপুর (পশ্চিমপাড়া) গ্রামের হোসেন মেম্বারের বাড়ির সিএনজি (অটোরিকশা) চালক আক্তার হোসেনের ছেলে।
কমলনগর (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরের কমলনগরে সড়ক দুর্ঘটনা দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন চরজাঙ্গালিয়া এলাকার ডালিম কুমার দাসের ছেলে পার্থ কুমার দাস (৪০) ও সত্য নারায়নের ছেলে রুপর্ণ কুমার দাস (৩৫)। শুক্রবার রাতে উপজেলার তোরাবগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে।

মানিকগঞ্জ : মানিকগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৩ যাত্রী। গতকাল শুক্রবার বিকেলে ঢাকা-আরিচা মহাসড়কের তরা এলাকায় দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানাতে পারেনি পুলিশ। বরঙ্গাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরির্দশক (এসআই) আরিফুর রহমান জানান, নিহতদের মধ্যে একজন পুরুষ এবং একজন নারী রয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি।
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) : আড়াইহাজারে ট্রাক্টরের নিচে চাপা পড়ে আবু সাইদ (১০) নামের এক স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়নের কদমিরচর ও নোয়াগাও সড়কের মাঝখানে এই ঘটনা ঘটে। নিহত আবু সাইদ কদমির চর গ্রামের আঃ বাছেদের ছেলে এবং কদমীরচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র। অভিযোগ রয়েছে, ট্রাক্টর চালক এ সময় মোবাইল ফোনে কথা বলছিলো। ঘটনার পর এলাকাবাসী ট্রাক্টরটি আটক করলেও চালক পালিয়ে যায়।

কুলিয়ারচর (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জের কুলিয়ারচরে ভৈরব -ময়মনসিংহ মহাসড়কের গত বৃহস্পতিবার সন্ধ্যায় মুছা মিয়া উচ্চ বিদ্যালয়ের কাছে ব্রীজের কাছে দাঁড়িয়াকান্দী যাওয়ার পথে বিপরীত দিক থেকে আসা ট্রাকের সাথে সংঘর্ষে মটরসাইকেল আরোহী ফরিদপুর আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মো.আমিনুল ইসলাম(৩৮) ঘটনাস্থালেই নিহত হয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ