Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সুজনের ধর্মীয় রাজনীতি বন্ধের দাবি হাস্যকর -নেজামে ইসলাম পার্র্র্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী স্বাধীনতা যুদ্ধের চেতনা নিশ্চিতকরণ এবং সাম্প্রদায়িক সম্প্রীতি জোরদার করার জন্যে ধর্মভিত্তিক রাজনীতি বন্ধ করা প্রয়োজন বলে নাগরিক-সুজনের সেক্রেটারী ও দি হাঙ্গার প্রজেক্ট-এর পরিচালক বদিউল আলম মজুমদারের বক্তব্যের তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে করে বলেছেন, সুজনের ধর্মীয় রাজনীতি বন্ধের দাবি হাস্যকর। ধর্মভিত্তিক রাজনীতি বাংলাদেশের স্বাধীনতা-যুদ্ধের চেতনা বিরোধী নয় এবং সাম্প্রদায়িক সমম্প্রীতিরও প্রতিবন্ধক নয়। বরং ধর্মীয় রাজনীতিই সাম্প্রদায়িক সম্প্রীতির রক্ষাকবচ।

তিনি গতকাল শুক্রবার সকালে পুরানা পল্টনস্থ মাওলানা আতহার আলী (রহ.) মিলনায়তনে নেজামে ইসলাম পার্টি আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন।

মহাসচিব মুফতি আবদুল কাইয়ূমের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় আরো বক্তব্য রাখেন অধ্যাপক এহতেশোম সারোয়ার, মুফতি এএনএম জিয়াউল হক মজুমদার, মাওলানা একেএম আশরাফুল হক, মাওলানা ওবায়দুল হক, রবিউল ইসলাম মজুমদার,পীরজাদা সৈয়দ মো.আহছান, মাওলানা মিজানুর রহমান ও মো. নুরুজ্জামান।

মাওলানা আবদুল লতিফ নেজামী ধর্মীয় রাজনীতির প্রয়োজনীয়তার ওপর বিশেষভাবে গুরুত্বারোপ করে বলেন, মদ জুয়া ক্যাসিনো ও দুর্নীতি বিরোধী অভিযানে ধর্মনিরপেক্ষ রাজনীতির প্রবক্তাদের যে কুৎসিত চেহারা উন্মোচিত হয়েছে, তাতে ধর্মীয় রাজনীতি আরো প্রাসঙ্গিক হয়ে উঠেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ