Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৫

শাহজালালে যাত্রীর পেটে ২৩শ’ ইয়াবা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

 

 ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে দুই হাজার ২৮০ পিস ইয়াবা ট্যাবলেটসহ শাকিল মিয়া (২৫) নামে এক যাত্রীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ। গত বৃহস্পতিবার সন্ধ্যার পর তাকে আটক করা হয়। এদিকে, রাজধানীতে মাদকবিরোধী পৃথক অভিযান চালিয়ে ৪৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপস অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন গতকাল বলেন, শাকিল ঢাকার খিলক্ষেত থানার ডুমনি এলাকার নয়াপাড়া গ্রামের শাহাজদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

বিমানবন্দর সূত্র জানায়, কক্সবাজার থেকে ইউএস বাংলা এয়ারলাইনসের একটি ফ্লাইটে (বিএস-১৪৬) করে ঢাকায় আসে শাকিল মিয়া। বিমানবন্দরে তার চলাফেরা সন্দেহজনক মনে হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রথমে অস্বীকার করলেও পরে পেটের ভেতরে ইয়াবা আছে বলে স্বীকার করে।

আলমগীর হোসেন বলেন, তার পাকস্থলিতে দুই হাজার ২৮০ পিস ইয়াবা পাওয়া যায়। যার বাজার মূল্য সাড়ে ১১ লাখ টাকা। জিজ্ঞাসাবাদে শাকিল জানিয়েছে, কক্সবাজারের টেকনাফের জনৈক আবিরের কাছ থেকে এই ইয়াবা এনেছে সে।

রাজধানীতে গ্রেফতার ৪৫
এদিকে, রাজধানীতে মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৪৫ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। গত বৃহস্পতিবার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত নগরীর বিভিন্ন থানা ও গোয়েন্দা বিভাগ এ অভিযান চালায়।

ডিএমপি সূত্র জানায়, নিয়মিত অভিযানের অংশ হিসেবে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫৮৪ গ্রাম গাঁজা, ১৭৩ গ্রাম হেরোইন, ৩ হাজার ৯০৯ পিস ইয়াবা ট্যাবলেট ও ৩০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। তাদের বির”দ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩০টি মামলা করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ