Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আহ্বায়ক কমিটি ঘোষণা

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

 জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। সিনিয়র আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেনকে আহ্বায়ক এবং সাবেক ছাত্রনেতা ও আইনজীবী ফজলুর রহমানকে সদস্য সচিব করে ১৭৯ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়। বৃহস্পতিবার রাতে বিএনপির সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ আহ্বায়ক কমিটি আগামী ৯০ দিনের মধ্যে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে।
আহ্বায়ক খন্দকার মাহবুব হোসেন বিএনপির ভাইস চেয়ারম্যান। তিনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির চারবারের নির্বাচিত সাবেক সভাপতি ও বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান। সদস্য সচিব ফজলুর রহমান দলের চেয়ারপার্সনের উপদেষ্টা ও কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি।
গত প্রায় এক দশক জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি পদে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যরিস্টার রফিকুল ইসলাম মিয়া ও মহাসচিব পদে দলের যুগ্ম মহাসচিব ব্যরিস্টার মাহবুবউদ্দিন খোকন দায়িত্ব পালন করে আসছিলেন।
এর মধ্যে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বয়সের ভারে ন্যুব্জ। তিনি স্থায়ী কমিটির বৈঠকেই নিয়মিত থাকেন না। আর ব্যরিস্টার খোকন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক। তাকে দলের কাজ এবং খালেদা জিয়ার মামলা নিয়ে ব্যস্ত থাকতে হয়। সভাপতির অসুস্থতা ও সম্পাদকের ব্যস্ততায় ঝিমিয়ে পড়ায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম পুনর্গঠনের দাবি করে আসছিলেন বিএনপিপন্থী আইনজীবীরা।
চলতি বছর ৩১ জানুয়ারি দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকারকে আইনজীবী ফোরামের নতুন কমিটির জন্য আহ্বায়ক করা হলেও তিনি ব্যর্থ হন। এ অবস্থায় খন্দকার মাহবুব হোসেন ও ফজলুর রহমানের নেতৃত্বে নতুন পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি ঘোষণা করা হলো।

 

 



 

Show all comments
  • Sohrab hosain valuka ৫ অক্টোবর, ২০১৯, ১২:৫৬ এএম says : 0
    আহ্বায়ক খন্দকার মাহবুব হোসেন বিএনপির ভাইস চেয়ারম্যান সাহেবের সাফল্য কামনা করছি।
    Total Reply(0) Reply
  • শফিউর রহমান ৫ অক্টোবর, ২০১৯, ৯:৪২ এএম says : 0
    আমি তার দির্ঘায়ু কামনা করি ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহ্বায়ক

৫ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ