Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

রিকশা শ্রমিকদের অনশন প্রত্যাহার

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

পঁয়ত্রিশ ঘণ্টা অনশনের পর বরিশাল নগরীতে ব্যটারিচালিত রিকশা শ্রমিকরা বৃহস্পতিবার রাতে আমরন অনশন প্রত্যাহার করে নিয়েছে। রিকশা শ্রমিক ও তাদের নেতৃবৃন্দ সহ নগরীর বিশিষ্ট ব্যক্তিদের বরিশাল মেট্রেপলিটান পুলিশের ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. খায়রুল আলমের সাথে আলোচনা শেষে অনশনরত ব্যাটারিচালিত রিকশা মালিক ও শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করেন।
পুলিশের পক্ষ থেকে মানবিক কারনে বর্তমানে ব্যটারিচালিত রিকশা মালিক ও শ্রমিকরা এক বছরের মধ্যে ভিন্ন পেশায় চলে যাবেন বা সিটি কর্পোরেশন থেকে লাইসেন্স গ্রহণ করবেন শর্ত মেনে নেবার পর ট্রাফিক বিভাগের পক্ষ থেকে মূল শহরের সড়কগুলো বাদে শহরতলির সড়কে রিকশা চালানোর মৌখিক অনুমতি দেয়া হয়। ইতোপূর্বে পুলিশ ঐসব রিকশার যেসব ব্যাটারি ও মটর জব্দ করেছে তাও ফেরত দেয়া হবে বলে জানানো হয়েছে। ধর্মঘটি শ্রমিকদের পক্ষে পুলিশের ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনারের সাথে সমঝোতা সভায় অংশ নেন মহিলা পরিষদের সভানেত্রী রাবেয়া বেগম, সম্পাদিকা পুষ্প চক্রবর্তী, নারী নেত্রী প্রফেসর শাহ সাজেদা, গণফোরামের আহ্বায়ক হিরন কুমার দাস, প্রবীন আইনজীবী তপন কুমার চক্রবর্তী প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ