Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফারাক্কা বাঁধ বাংলাদেশের জন্য মরণফাঁদ -আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

 বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী ফারাক্কার গেইট খুলে দিয়ে বাংলাদেশকে প্লাবিত করায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, ভারত সরকার ফারাক্কা বাঁধের অপব্যবহার করে বাংলাদেশকে পানির ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করছে। ফারাক্কার বাঁধ এখন বাংলাদেশের জন্য মরণফাঁদ হয়ে দাঁড়িয়েছে। ফারাক্কার প্রভাবে প্রতি বছর বন্যায় কবলিত হয়ে বাংলাদেশের প্রাকৃতিক ভারসাম্য মারত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

গতকাল বুধবার বিকেলে কামরাঙ্গীর চর মাদরাসায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের সদস্যদের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, মাওলানা সুলতান মহিউদ্দীন ও মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী।
তিনি অবিলম্বে ফারাক্কা বাঁধ ভেঙে দেয়াসহ টিপাই বাঁধ ও ভারতের রিভার লিংকিং প্রজেক্ট (আন্তঃনদী প্রকল্প) বন্ধ করার দাবি এবং বাংলাদেশ-ভারত গঙ্গা চুক্তি সময়োপযোগী করার জন্য দুই দেশের সরকারের প্রতি আহবান জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ