Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মুক্তিযুদ্ধ গ্যালারি উদ্বোধন করলেন রাসিক মেয়র

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম


শহীদ বুদ্ধিজীবী সরকারি কলেজে মুক্তিযুদ্ধ গ্যালারির উদ্বোধন ও কলেজ বার্ষিকী ‘প্রতীতি’র মোড়ক উন্মোচন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। গতকাল মঙ্গলবার দুপুরে মহানগরীর নওদাপাড়া এলাকায় অবস্থিত এ কলেজে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রথমে ফিতা কেটে মুক্তিযুদ্ধ গ্যালারির উদ্বোধন করেন। এরপর অতিথিবৃন্দদের সাথে নিয়ে মুক্তিযুদ্ধ গ্যালারি ঘুরে দেখেন তিনি। পরে কলেজ প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে কলেজ বার্ষিকী ‘প্রতীতি‘র মোড়ক উন্মোচন করেন।

অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, আগে এই এলাকায় তেমন মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান ছিল না। কিন্তু এখন এলাকাটি এখন শিক্ষানগরী রাজশাহীর শিক্ষাঞ্চল এলাকা হিসেবে গড়ে উঠছে। এই এলাকায় রাজশাহী মেডিকেল বিশ^বিদ্যালয় হচ্ছে। এই বিশ^বিদ্যালয়ে ভারত, নেপাল, মালদ্বীপসহ সার্কভুক্ত দেশসমূহ থেকে এখানে অনেকে আসবেন, উচ্চতর ডিগ্রি গ্রহণ করবেন।

শহীদ বুদ্ধিজীবী সরকারি কলেজের অধ্যক্ষ ড. মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামাণিক, কবি কুঞ্জের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার। স্বাগত বক্তব্য কলেজের সহযোগী অধ্যাপক মোঃ নাদিম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ