Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

যৌতুকলোভী খুনি স্বামীর ফাঁসি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

যৌতুকের জন্য স্ত্রীকে খুনের দায়ে স্বামীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদÐের আদেশ দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার চট্টগ্রামের নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মশিউর রহমান এ রায় দেন। দÐিত জাহাঙ্গীর আলম বোয়ালখালী উপজেলা আহল্লা সাদার পাড়ার বাসিন্দা।

ট্রাইব্যুনালের বিশেষ পিপি জেসমিন আক্তার বলেন, স্ত্রীকে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় জাহাঙ্গীর আলমকে মৃত্যুদÐের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। রায় ঘোষণার পর আসামি জাহাঙ্গীর আলমকে কারাগারে পাঠানো হয়েছে। মামলার আরেক আসামি জাহাঙ্গীরের ভাই পলাতক আবদুল আলমকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, জাহাঙ্গীর বিদেশ যাওয়ার জন্য স্ত্রী শামীমা আক্তারের পরিবারের কাছে যৌতুক চেয়েছিলেন। যৌতুক না দেওয়ায় ২০১০ সালের ২৯ ডিসেম্বর শামীমাকে পিটিয়ে হত্যা করেন জাহাঙ্গীর। ঘটনাটিকে আত্মহত্যা হিসেবে চালিয়ে দিতে স্ত্রীর লাশ গোয়াল ঘরে ঝুলিয়ে রাখা হয়। এ ঘটনায় শামীমার ভাই সোলেমান বাদী হয়ে মামলা করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ