Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় পৃথক মামলায় চার যুবকের যাবজ্জীবন

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

কুষ্টিয়া মডেল থানার একটি মাদক মামলায় দুই যুবকের এবং মিরপুর থানার স্কুল ছাত্রী ধর্ষণ অভিযোগে পৃথক একটি মামলায় দুই যুবকের যাবজ্জীবন কারাদÐাদেশসহ অর্থদÐের আদেশ দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্মামী একজন আসামীর উপস্থিতিতে মাদক মামলায় এবং নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সি মো. মশিয়ার রহমান দুই আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও প্রত্যেকের ৫০ হাজার টাকা অর্থদন্ডপ্রাপ্ত হলেন-চুয়াডাঙ্গা জেলার দামুরহুদার শিবনগর গ্রামের শহিদুল ইসলামের ছেলে সাদিকুল ইসলাম ওরফে সাদিক(৩০) এবং পলাকতক আসামী চন্দবাস গ্রামের মোহাম্মদ আলীর ছেলে হাবিবুর রহমান ওরফে হবি।

এছাড়া স্কুলছাত্রী ধর্ষণ মামলায় যাবজ্জীন সাজাপ্রাপ্ত এবং প্রত্যেকের ১লাখ টাকা অর্থদন্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মিরপুর উপজেলার চিথলিয়া গ্রামের শহীদ উদ্দিনের ছেলে মাসুদ রানা(২৬) এবং খলিল উদ্দিনের ছেলে তরিকুল ইসলাম ওরফে গোসাই(২৮)।
আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১৩ অক্টোবর দুপুরে কুষ্টিয়া শহরের চাউলের বর্ডার এলাকা থেকে ৩০০ বোতল ফেন্সিডিলসহ আসামীদের গোয়েন্দা পুলিশ আটক করে তাদের বিরুদ্ধে মামলা দায়েরসহ কুষ্টিয়া মডেল থানায় সৌপর্দ করেন। একই বছর ২৮ডিসেম্বর তদন্ত শেষে আদালতে চার্জশীট দেয় পুলিশ।

অন্যদিকে ২০১৩ সালের ৩০সেপ্টেম্বর বেলা সাড়ে ৩টার দিকে স্কুলছাত্রী মিরপুুর উপজেলার ভাড়ল গ্রাম থেকে নানী বাড়ি চিথলিয়া গ্রামে যাওয়ার পথে আসামীরা ওই ছাত্রীকে তুলে নিয়ে যায় এবং উপজেলার কাটদহচর এলাকায় মাঠের মধ্যে একটি হ্যাচারীর পাশের্^ ওড়না ও গামছা দিয়ে হাত/মুখ বেঁধে জোড়পূর্বক ধর্ষণ করেন। এ ঘটনায় ওই ছাত্রীর নানী সামেলা খাতুন বাদি হয়ে মিপুর থানায় ধর্ষণ মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৪সালের ১জানুয়ারী আদালতে চার্জশীট দেয় পুলিশ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ