Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভেটেরিনারি শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ থেকে | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

ক্লাস-পরীক্ষা চালু, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে অনাপত্তিপত্র পাওয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছে ঝিনাইদহ ভেটেরিনারি কলেজের শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার সকালে ঝিনাইদহ প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। দ্রæত এ দাবি মানা না হলে আমরণ অনশণ কর্মসূচী ঘোষণা করা হবে বলে শিক্ষার্থীরা হুশিয়ারি দেন। সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন কলেজের ভিপি লুবান মাহফুজ মিশুক। সেসময় উপস্থিত ছিলেন শিক্ষার্থী সোহাগ তালুকদার, ইমরান হোসেন, সজিব হাসান, সুকান্ত কুন্ডু, সুরাইয়া ইসলাম, মনিকা পারভিন, জয়া চক্রবর্তী, মুরাদ বিশ্বাস, আশিক ইমরান, ইসরাত জাহান, ঐশি প্রমুখ। এসময় শিক্ষার্থীরা অভিযোগ করেন, গত ৯ মাস যাবত প্রতিষ্ঠানের বিভিন্ন বর্ষের ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন দফায় দফায় পরীক্ষা পেছানো ও শিক্ষা কার্যক্রম পরিচালনায় নানাভাবে অসহযোগিতা করে আসছে। তারা আরও অভিযোগ করেন, কলেজটি শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়েছে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনাপত্তিপত্র দিচেছ না। যে কারণে বন্ধ রয়েছে তাদের পরীক্ষা। তাই দ্রæত অনাপত্তিপত্র প্রদাণ ও ক্লাস পরীক্ষা চালুর দাবি জানান তারা।

এ ব্যাপারে ঝিনাইদহ ভেটেরিনারি কলেজ কতৃপক্ষ জানান, কলেজ থেকে পরীক্ষার তারিখ চেয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কাছে বারবার প্রস্তাব পাঠানো হয়েছে। কিন্তু সাড়া পাওয়া যায়নি। এজন্য পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। এতে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করাসহ বিভিন্ন কঠোর কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হচ্ছে।
ইজিবাইক চালকের লাশ উদ্ধার

ঝিনাইদহ শহরের ভূটিয়ারগাতী এলাকায় উত্তম ঘোষ (৪৫) নামে এক ইজিবাইক চালকের লাশ উদ্ধার করেছে পুলিশ। শ^াসরোধ করে হত্যর পর লাশটি ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের পাশে ফেলে রেখে যায়। নিহত উত্তম ঘোষ ঝিনাইদহ সদর উপজেলার নগরবাথান ঘোষপাড়ার কানাই ঘোষের ছেলে।

ঝিনাইদহ সদর থানার ওসি মঈন উদ্দিন জানান, শহরের ভূটিয়ারগাতি এলাকার মহাসড়কের পাশে অজ্ঞাত ব্যক্তির লাশ পড়ে থাকতে দেখে পুলিশ খবর দেয় এলাকাবাসী। পরে পুলিশ ঘটনাস্থল থেকে গত সোমবার দিনগত রাতে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠায়। হাসপাতাল মর্গে স্বজনরা লাশটি সনাক্ত করেন। তিনি বলেন, দুবৃর্ত্তরা অন্য কোথাও তাকে শ্বাসরোধ করে হত্যার পর লাশটি ফেলে রেখে যায়। কি কারণে তাকে হত্যা করা হয়েছে তা পুলিশ জানাতে পারেনি। তবে স্বজনদের ধারণা ইজিবাইক ছিনতাই করতেই দুর্বৃত্তরা তাকে হত্যা করতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ