Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাকৃবিতে যোগদানের আবেদন করলেন খন্দকার নাসিরউদ্দিন

বাকৃবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ৪:৪২ পিএম

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সদ্য সাবেক ভিসি অধ্যাপক ড. খন্দকার নাসিরউদ্দিন তার পূর্বের কর্মস্থল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) বায়োটেকনোলজি বিভাগে যোগদানের জন্য আবেদন করেছেন। মঙ্গলবার দুপুরে বায়োটেকনোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক ড. শহিদুল ইসলাম বলেন, বিভাগে যোগদানের জন্য আবেদনটি আমি হাতে পেয়েছি। বিশ^বিদ্যালয়ের প্রশাসনের যথাযথ কর্তৃপক্ষের কাছে আবেদনটি পাঠানো হয়েছে। প্রশাসন এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

তবে বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ছাইফুল ইসলামের কাছে আবেদনের বিষয়টি জানতে চাওয়া হলে তিনি বলেন, আবেদনপত্রটি এখনও আমার হাতে আসে নি। আবেদনপত্রটি হাতে পেলে তা বিশ^বিদ্যালয়ের ভিসির কাছে যাবে। পরবর্তিতে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে বায়োটেকনোলজি বিভাগে যোগদানের জন্য আবেদনের খবর ছড়িয়ে পরলে ক্ষোভ প্রকাশ করেন বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা। অচিরেই যেন তাকে বিশ^বিদ্যালয় থেকে অবাঞ্চিত ঘোষনা করা হয় তার দাবি জানান শিক্ষার্থীরা।

উল্লেখ্য, বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের দীর্ঘ ১২ দিনের আন্দোলনের পর সোমবার পদত্যাগ করেছেন বশেমুরবিপ্রবি ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন। এর পরদিনই মঙ্গলবার তিনি তার পূর্বের কর্মস্থল বাকৃবিতে যোগদানের জন্য আবেদন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ