Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পূজার ছুটিতে হল বন্ধ করে ঐতিহাসিক নজির স্থাপন করলো ইসলামী বিশ্ববিদ্যালয়

ইবি রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ১:১০ পিএম

দুর্গোৎসব উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হলগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। হল বন্ধের খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে শিক্ষার্থীরা গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে।

মিছিলটি ক্যাম্পাসের জিয়া মোড়ে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। এ সময় তারা হলগুলো খোলা রাখার দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

ভারপ্রাপ্ত রেজিস্টার এস.এম আব্দুল লতিফ জানান, আগামী দুই অক্টোবর থেকে ১১ অক্টোবর পর্যন্ত শারদীয় দুর্গোৎসব উপলক্ষে বিশ্ববিদ্যালয় নয় দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। পাঁচ অক্টোবর একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ছুটি না থাকলেও উপাচার্য ওইদিন ছুটি ঘোষণা করেছেন।একইসঙ্গে তিন অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল বন্ধ রাখার জন্য উপাচার্যের কাছে সুপারিশ করেছে প্রভোস্ট কাউন্সিল। উপাচার্য ক্যাম্পাসের বাইরে থাকায় ক্যাম্পাসে এসে তিনি এ সুপারিশ অনুমোদন দেবেন।

এদিকে হল বন্ধের চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের আগেই দেশরত্ন শেখ হাসিনা হলের নোটিশ বোর্ডে তিন অক্টোবর বেলা ১১ টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। এই নোটিশের খবরটি ফেসবুকে প্রকাশিত হওয়ার পর শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে। মিছিলে শিক্ষার্থীরা আবাসিক হলগুলো খোলা রাখার দাবিতে হল আমার ঠিকানা বন্ধ হতে দিব না, হল বন্ধের অযৌক্তিক দাবি মানি না মানব না’সহ বিভিন্ন স্লোগান দিতে থাকে।



 

Show all comments
  • মোঃ হাবিব ৩ অক্টোবর, ২০১৯, ৬:০২ এএম says : 0
    ওদের কাঁধে ভর করে ওরা কতক্ষণ ইসলামের প্রতিপক্ষ থাকবে ??!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ