Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

যুবলীগ পরিচয়ে ছিনতাই করেন তারা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম


 নগরীর বিভিন্ন এলাকায় ব্যাটারিচালিত রিকশা নিয়ে ঘোরাঘুরি করেন তারা। টার্গেট করা অন্য রিকশার যাত্রীদের সালাম দেন একজন। নিজেদের যুবলীগ নেতা পরিচয় দিয়ে আহত কর্মীর চিকিৎসার কথা বলে টাকা দাবি করেন। রিকশাযাত্রী টাকা দেওয়ার জন্য মানিব্যাগ বের করতেই ছিনিয়ে নেন মানিব্যাগ সাথে মোবাইল ফোনও। যুবলীগ নেতা পরিচয়ে এমন একটি ছিনতাকারী চক্রের চার সদস্যকে পাকড়াও করার পর এ তথ্য জানিয়েছে পুলিশ।

গত এক মাসে নগরীর কোতোয়ালী, সদরঘাট থানাসহ বিভিন্ন এলাকায় তারা শতাধিক ছিনতাই করেছে বলে জানান কোতোয়ালী ওসি মহসিন। একসময় ছিনতাইকারী দলের সঙ্গে অটোরিকশা চালাতেন এই দলের নেতা নজরুল। গ্রেফতার হয়ে কারাগারেও ছিলেন কয়েক মাস। জামিনে ছাড়া পেয়ে ছিনতাইয়ের নতুন কৌশল হিসেবে সেজেছেন ‘যুবলীগ নেতা’। পুলিশ বলছে রিকশাযাত্রীদের কাছ থেকে ‘যুবলীগ নেতা’ পরিচয় দিয়ে টাকা, মোবাইল ফোন ছিনতাই করাই তাদের পেশা। তারা হলেন- নজরুল ইসলাম (৫০), গাজী মো. তমিজউদ্দিন (৪৮), মো. হাসান ওরফে হারুন (২২) ও মিঠুন নায়ক (২৬)। তাদের মধ্যে নজরুল চক্রটির নেতা এবং হাসান ও মিঠুন রিকশাচালক। কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, রোববার সন্ধ্যায় নগরীর লাভলেইন এলাকা দিয়ে রিকশা নিয়ে যাওয়ার পথে গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র ও দুইটি ছুরি উদ্ধার করা হয়। নজরুলকে গ্রেফতারের পর খুলশী থানার জালালাবাদ এলাকায় তার বাসায় অভিযান চালিয়ে ছিনতাই করা তিনটি মোবাইল ফোন উদ্ধার করা হয় বলেও জানান ওসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ