Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে সালিস বৈঠকে সংঘর্ষ : আহত ১০

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

ফরিদপুর শহরের অন্যতম বাণিজ্য কেন্দ্র হাজী শরীয়তুল্লাহ বাজারে ব্যাবসায়ীক দ্ব›দ্ব নিরসনকল্পে অনুষ্ঠিত শালিস বৈঠকে দু'পক্ষের সংঘর্ষে বাজার পরিচালনা পর্ষদের সদ্য অব্যহতি পাওয়া সভাপতিসহ অন্তত ১০জন আহত হয়েছে। এ ঘটনায় আহত অন্তত পাঁচজন ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

আহতরা হলেন, সদ্য সাবেক সভাপতি হাবিবুর রহমান পিকু (৫৫) ও তার দুই ভাতিজা মাহামুদুল হাসান হিরক (২৭) ও তাসবিউর রহমান সিক্ত (২০), সাবেক সহ-সভাপতি এম এ মুসা (৫৫), লাইন সম্পাদক সতীস সরকার (৫২), আজিজুল হক খাঁন (৩৫) ও সোহেল মিয়া (৩০)সহ অন্তত ১০ জন আহত হয়।

সরেজমিনে গত রবিবার রাতে হাসপাতালে গেলে আহত হাবিবুর রহমান পিকু জানান, শালিস বৈঠক চলাকালে কিছুটা উত্তেজনার সৃষ্টি হলে নুর ইসলামের নির্দেশে তার পক্ষের লোকজন আমাদেতর উপর হামলা করে। এতে আমাদের পক্ষের কয়েকজন আহত হন। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন পিকু ও তার পক্ষের আহতরা হাসপাতালেও নিরাপত্তাহীনতায় বলে দাবি করেন।

এদিকে এ অভিযোগ অস্বিকার করে হাজী শরীয়তুল্লাহ বাজার ব্যাবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক নূর ইসলাম মোল্লা জানান, মেসার্স নূর ভান্ডার নামে আমার ও হাবিবুর রহমান পিকুর একটি যৌথ ব্যবসা রয়েছে। ব্যবসায় ওয়ার্কিং পার্টনার হিসেবে ব্যবসা পরিচালনার দায়িত্ব ছিল হাবিবুর রহমান পিকুর ওপর। ব্যবসায় লাভের টাকা নিয়ে বনিবনা না হওয়ায় শালিস বৈঠক বসে। এ সময় পিকুর পক্ষের লোকজন উত্তেজিত হয়ে হামলা চালায়।

ফরিদপুর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোর্শেদ আলম পিপিএম জানান, এঘটনায় উভয় পক্ষ অভিযোগ দেয়ার পর তা এফআইআরভুক্ত করা হয়। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। এদিকে এ ঘটনায় বাজার ব্যাবসায়ীরা উৎকন্ঠায় রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ