Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

শ্রবণ প্রতিবন্ধী সপ্তাহ উপলক্ষে সৈয়দপুরে মানববন্ধন

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

নীলফামারীর সৈয়দপুরে শ্রবণ প্রতিবন্ধী নারী ও শিশুসহ সকল নারী শিশুর ওপর নির্যাতন, ধর্ষণ প্রতিরোধ ও সুবিচারের দাবিতে মানববন্ধন হয়েছে। গতকাল সৈয়দপুর প্রেসক্লাবের সামনে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে ঘন্টাব্যাপী ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। আন্তর্জাতিক শ্রবণ প্রতিবন্ধী সপ্তাহ-২০১৯ উপলক্ষে সৈয়দপুর শ্রবণ প্রতিবন্ধী ব্যক্তিদের অ্যাডভোকেটস গ্রæপ বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা শার্প, সিডিডি ও ডিসিডাবিøউ’র সহযোগিতায় ওই মানববন্ধনের আয়োজন করে।

বেলা ১০ টায় শুরু হয়ে ওই মানববন্ধন চলে ঘন্টাব্যাপী। মানববন্ধনে সৈয়দপুর উপজেলা ও পৌর এলাকার শতাধিক শ্রবণ প্রতিবন্ধী বিভিন্ন বয়সী মানুষ অংশ নেয়। এ সময় তারা তাদের দাবি দাবা সম্বলিত লেখা ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড বহন করেন।
মানববন্ধন চলাকালে সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা সভা হয়েছে। সভায় বক্তব্য দেন সৈয়দপুর শ্রবণ প্রতিবন্ধী ব্যক্তিদের অ্যাডভোকেটস গ্রুপ’র সভাপতি মো. আব্দুল ওয়াদুদ, নির্যাতিত নারীর অভিভাবক মো. আজিজার রহমান, নির্যাতিত নারীর স্বামী আদেশ ঋষী, প্রতিবন্ধী নারী মমতা বেগম, শ্রবণ প্রতিবন্ধী শিক্ষার্থী ছানা ও বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা শার্প বাস্তবায়িত ইমপ্রুভড, এডুকেশন আউটকামস্ ফর ডেফ চিলড্রেন ইন বাংলাদেশ প্রকল্পের ফিল্ড কো-অর্ডিনেটর মো. শফিকুল আলম প্রমুখ। আলোচনা সভার বক্তাদের বক্তব্য ইশারা ভাষায় বর্ণনা করেন শার্প শ্রবণ প্রতিবন্ধী শিশু বিকাশ কেন্দ্রের শিক্ষিকা মোছা. রুমা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ