Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নাটোরে নদী বাঁচাও আন্দোলনের মানববন্ধন

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

দুষণ ও দখলের হাত থেকে নদী বাঁচাতে নাটোরে মানববন্ধন হয়েছে। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের নিকট ১৭ দফা দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করা হয়। গতকাল রোববার বিশ্ব নদী দিবস উপলক্ষে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন নাটোর জেলা কমিটি এই কর্মসূচি আয়োজন করে।

জেলা প্রশাসকের ভবনের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে বিভিন্ন পেশাজীবীসহ স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহন করেন। এ সময় বক্তারা বলেন, নদীই বাংলাদেশের প্রাণ। নদী বাঁচলে দেশ বাঁচবে। তাই অবৈধ দুষণ ও দখলের হাত থেকে শহরের মধ্যে দিয়ে প্রবাহিত নদ-নদীসহ জেলার অন্য সকল নদীগুলোকে রক্ষা করতে হবে। নদী বাঁচাতে নদী, পানি ও পরিবেশের মধ্যে সমন্বয় সাধনসহ দ্রæত নদী জরিপ কাজ করা প্রয়োজন বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন। মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন, বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন নাটোর জেলা কমিটির প্রেসিডেন্ট ফারাজী আহম্মদ রফিক বাবন ও সাধারণ সম্পাদক মো. আব্দুল হাকিম প্রমুখ।
ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোছা. শরীফুন্নেছা স্মারকলিপি গ্রহণ করে বলেন, প্রশাসনিক উদ্যোগ এবং সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা অবৈধ দুষণ ও দখলের হাত থেকে নদীগুলোকে রক্ষা করে নদীর স্বাভাবিক প্রবাহ নিশ্চিত করতে সক্ষম হবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ