Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কচুয়ায় ঝুঁকিপূর্ণ বিদ্যুতের তার : দুর্ঘটনার শঙ্কা

কচুয়া (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

চাঁদপুরের কচুয়ার সাচার বড় ব্রিজ সংলগ্ন ৪ প্লেন সিঙ্গেল পেজ বিদ্যুতের খোলা (এইচটি) মেইন লাইন ঝুকিপূর্ণ অবস্থায় স্থাপন রয়েছে। যে কোন সময় প্রাণহানীসহ বড় ধরনের দুর্ঘটনার আশংকা করছে এলাকাবাসী। 

জানা যায়, কচুয়া-সাচার-গৌরিপুর সড়কের পশ্চিম পাশে ২০০০ সালের তৎকালীন সময়ে চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১, কচুয়া জোনের আওতায় বিদ্যুৎ লাইনটি নির্মাণ করা হয়। ওই সময় নির্মাণাধীন লাইনের নিচের জমি নিচু হওয়ায় জমির মালিক প্রবাসী মো. কবির হোসেন মাটি ভরাট করায় বর্তমানে লাইনটি মাটি থেকে ১ ফুট সমতল (কাছাকাছি) হয়ে যায়। ফলে যে কোন সময় দুর্ঘটনার আশংকা দেখা দিয়েছে।
স্থানীয়রা জানান, পল্লী বিদ্যুতের ওই লাইনটি জরুরি ভিত্তিতে না সরালে বাড়ি-ঘর নির্মাণে বাধা হয়ে দাঁড়িয়েছে। পাশাপাশি জরুরি ভিত্তিতে বিদ্যুতের লাইনটি সরানো এখন সময়ের দাবি।
এলাকাবাসী আরো জানান, লাইনটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ হওয়ায় তা সরিয়ে নিলে পল্লী বিদ্যুতের কোন অসুবিধা হবে না বরং সরকার রাজস্ব আয় হবে বলেও এলাকাবাসী দাবি করেন।
এ ব্যাপারে কচুয়া পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মো. জাহাঙ্গীর আলম জানান, মাটি ভরাটের ফলে বিদ্যুতের তার মাটির সমতল হওয়ার বিষয়টি আমার জানা নেই। তবে খোঁজ খবর নিয়ে তার সরানোর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ