Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তথ্য চাইলে অনেক সংস্থা নথি দেয় না

অভিযোগ দুদক চেয়ারম্যানের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:১৭ এএম


দুর্নীতি দমন কমিশন (দুদক) অনুসন্ধান এবং তদন্তের প্রয়োজনে রেকর্ডপত্র চাইলে অনেক সংস্থা নথি দিতে চায় না। এ কারণে দুদক আইন অনুসারে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত।

গতকাল বৃহস্পতিবার এ কথা বলেছেন সংস্থার চেয়ারম্যান ইকবাল মাহমুদ। রাজধানীর সেগুনবাগিচাস্থ দুদক কার্যালয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের জাস্টিস ডিপার্টমেন্ট এবং ইউএনওডিসির আয়োজনে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মকশালার ‘নলেজ শেয়ারিং’ অধিবেশনে তিনি এ কথা বলেন। ইকবাল মাহমুদ আরো বলেন, তদন্তের গুণগত মানোন্নয়নে এসবের কোনো বিকল্প নেই। কারণ কমিশন প্রত্যাশা করে প্রতিটি মামলার নিখুঁত এবং আন্তর্জাতিক মানের তদন্তের মাধ্যমে অপরাধীদের শাস্তি নিশ্চিত করা। সঠিকভাবে তদন্ত ও প্রসিকিউশন হলে কমিশনের মামলায় শতভাগ সাজা নিশ্চিত করা সম্ভব বলেও মন্তব্য করেন তিনি।

নলেজ শেয়ারিং সেশনে কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখতও বক্তৃতা করেন। এ সময় সংস্থার মহাপরিচালক (অনুসন্ধান-তদন্ত) মো. মোস্তাফিজুর রহমান, মহাপরিচালক (মানিলন্ডারিং) এ এন এম আল ফিরোজ, মহাপরিচালক (প্রশাসন) মো. জহির রায়হান, মহাপরিচালক (প্রশিক্ষণ ও আইসিটি) এ কে এম সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ