Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলামবিরোধী শিক্ষানীতি নিয়ে ওলামায়ে কেরাম ছয় বছর পূর্বেই প্রতিবাদ করেছে-মাওলানা মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী

প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শিক্ষানীতি বিষয়ে শিক্ষামন্ত্রী চরম মিথ্যাচার করছেন বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী। তিনি বলেন, শিক্ষানীতি যে ইসলামবিরোধী তা এর আলোকে প্রণীত পাঠ্যসূচিই প্রমাণ করে। গত “সোমবার মহাখালী গাউছুল আজম কমপ্লেক্সে অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রদত্ত শিক্ষামন্ত্রীর বক্তব্য শিক্ষানীতিতে ইসলামবিরোধী কিছু নেই” এই বক্তব্যের প্রতিবাদ করে মাওলানা মাদানী আরও বলেন, বর্তমান শিক্ষানীতির আলোকে প্রণীত পাঠ্যসূচিই প্রমাণ করে বর্তমান শিক্ষানীতি যে কত ইসলামবিরোধী ও ভয়ানক। তিনি বলেন, পাঠ্যসূচির ইসলামবিরোধী বিভিন্ন তথ্য তুলে ধরে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমরা স্মারকলিপি দিয়েছি। শিক্ষা মন্ত্রণালয়েও একাধিক স্মারকলিপি গেছে চাইলে আবারো তথ্য প্রমাণ দেয়া হবে। কিন্তু এ ধরনের কোনো উদ্যোগ না নিয়ে শিক্ষামন্ত্রী শিক্ষানীতিতে কোনো ইসলাম বা ধর্মবিরোধী লেখা নেই বলে মিথ্যাচার করছেন।
গতকাল (মঙ্গলবার) বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মজলিসে আমেলার সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সংগঠনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন, সংগঠনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম ও আলহাজ আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক কে.এম. আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা মোহাম্মদ নেছার উদ্দিন প্রমুখ।
মাওলানা মাদানী আরও বলেন, বিতর্কিত শিক্ষানীতি, শিক্ষা আইন এবং হিন্দুত্ববাদী ও নাস্তিক্যবাদী পাঠ্যসূচি বাতিল যত তাড়াতাড়ি হবে ততই দেশ, জাতি ও ইসলাম সর্বোপরি সরকারের কল্যাণ হবে। ধর্মবিরোধী নেই বলে অপপ্রচার করলে তাতে আখের রক্ষা হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ