Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সৎ মায়ের মামলা থেকে বাঁচতে সন্তানদের সংবাদ সম্মেলন

সীতাকুন্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

চট্টগ্রামের সীতাকুন্ডে সৎ মায়ের অত্যাচার ও মিথ্যা মামলা থেকে পরিত্রাণ চেয়ে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগি ৬ সন্তান। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন কুমিরা ইউনিয়নের কাজীপাড়া গ্রামের সাম ফকিরের বাড়ির মোহাম্মদ মিয়ার পুত্র মো. ইসমাইল।

তিনি অভিযোগ করে বলেন, আমরা ৬ ভাই ও ২ বোন। মা বাবাকে নিয়ে সুন্দর সংসার ছিলো। ২০০৬ সালে একদিন মা আকস্মিক ইন্তেকাল করেন। এর মাত্র ১০দিন পর বাবা মোহাম্মদ মিয়া আমাদের পাশের বাড়ির কাজের মেয়ে নুর বানুকে বিয়ে করেন। এরপর সৎ মা হয়ে বাড়িতে প্রবেশ করেন নুর বানু।
ইসমাইল বলেন, আমি ও ভাই আবুল হাসেম দীর্ঘ ১৮ বছর কুয়েত প্রবাসী ছিলাম। এ সময় লাখ লাখ টাকা বাবার নামে প্রেরণ করেছি। সেই টাকা থেকে ১৬ লাখ টাকা ব্যায়ে একটি তিনতলা বাড়ি তৈরি করি। এছাড়াও পাঠানো আরো লাখ লাখ টাকা বাবার কাছে ছিলো। কিন্তু দ্বিতীয় বিয়ের পর সৎ মা ও তার এক ভাতিজা নিজাম উদ্দিন বাবাকে পরিচালনা করতে থাকে। নিজাম অত্যন্ত সুকৌশলে বাবার কোটি কোটি টাকা নিজের ব্যাংক একাউন্টে নিয়ে নিজে এখন কোটিপতি। কিন্তু আমরা নিজেদের ন্যায্য টাকা ও সম্পদ চাওয়ায় সৎ মা ও নিজাম মিলে বাবাকে ব্যবহার করে আমাদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে যাচ্ছেন। এসব মামলায় আমরা দুই ভাই ১ মাস ৭দিন জেলও খেটেছি। কিন্তু তাতেও তারা ক্ষান্ত হয়নি। এখন তারা আমাদেরকে বাড়ি থেকে বের করে দেয়ার জন্য নানারকম ষড়যন্ত্র ও হুমকি ধমকি দিয়ে যাচ্ছেন।
নিজাম প্রকাশ্যেই বলছেন, যতদিন এই বাড়ি থেকে আমরা না ছাড়ি ততদিন এসব মামলা চলতে থাকবে। এ অবস্থায় আমরা নিজের শেষ আশ্রয়ও হারাতে বসেছি। এ অবস্থায় নিজেরা অসহায় দাবি করে সৎ মা ও নিজামের মিথ্যা মামলা ও অত্যাচার থেকে মুক্তি দাবি করে প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন তিনি। সংবাদ সম্মেলনে আরো ছিলেন অপর ভাই আমিনুর রহমান, আব্দুল আলিম মনা মিয়া, হাবিবুর রহমান, মফিজুর রহমান, বোন রেজিয়া বেগম ও কোহিনুর আক্তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ