Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দর্শক হলে গিয়ে দেখলেই বুঝতে পারবেন সাপলুডু কেমন সিনেমা -আরিফিন শুভ

মারুফ সরকার: | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

২৭ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে আরিফিন শুভ অভিনীত নতুন চলচ্চিত্র 'সাপলুডু'। সম্প্রতি প্রকাশিত হয়েছে সিনেমাটির অফিসিয়াল ট্রেলার। সিনেমাটির নানা প্রসঙ্গ নিয়ে আলাপ হয় শুভ'র সাথে।
সাপলুডু দর্শকরা কেনো দেখবেন?
'বলিউড, হলিউড, টালিউডের চলচ্চিত্রের মতো আমাদের বড় বাজেট নেই; কিন্তু আমাদের রয়েছে অনেক গল্প। ‘সাপলুডু’তে সেই চেষ্টাটা রয়েছে। ভালো একটি সিনেমা নির্মাণের শ্রম রয়েছে। এটি একটি রাজনৈতিক থ্রিলার গল্প। যে গল্পে টানটান উত্তেজনা দর্শক দেখতে পাবেন। এতে আমাদের দেশের অনেক অভিনয়শিল্পী অভিনয় করেছেন। তাদের মধ্যে রয়েছেন তারিক আনাম খান, সালাউদ্দিন লাভলু, শতাব্দী ওয়াদুদ, মারজুক রাসেল ও বিদ্যা সিনহা মিম, রুনা খান। আমাদের সবার চেষ্টা ছিল একটি দর্শকগ্রহণযোগ্য সিনেমা নির্মাণের। আশা করছি, দর্শক হতাশ হবেন না।
স¤প্রতি সিনেমাটির ট্রেলার প্রকাশ করা হয়েছে। সাড়া কেমন পাচ্ছেন?
ট্রেলার দেখে তো সবাই সবাই প্রশংসা করছে। অনেকেই তাদের ভালো লাগার কথা জানাচ্ছেন। সিনেমাটি পুরো দেখার পর আমার বিশ্বাস সবার আরও ভালো লাগবে।
একজন অভিনেতা হিসেবে সাপলুডুতে অভিনয় করে আপনি কতটা তৃপ্ত?
সত্যিকার অর্থে কোন শিল্পীই কোন কাজে তৃপ্ত হয় না। সবারই মনে হয় এটা হয়তো আরেকটু ভালো কিছু করতে পারতাম। তবে সাপলুডু একটি অন্যতম ভাল কাজ। আমার ডিরেক্টর হ্যাপি।
সাপলুডুতে অভিনয়ের জন্য নিজেকে দশে কত দিবেন?
দশে ৫ দেবো।
সিনেমাটিতে আপনার চরিত্র কী?
এখন সেটা বলবো না। শুধু বলবো এতে দুইটি চরিত্রে দেখা যাবে আমাকে।
সাপলডুর নির্মাতা তো টিভি নাটকের নির্মাতা। এটা তার প্রথম সিনেমা।
সিনেমাটির পরিচালক গোলাম সোহরাব দোদুল ভাই নিঃস্বন্দেহে ভালো একজন নির্মাতা। শিশুশিল্পী থেকে কাজ করে আসছেন তিনি। এত বছর ধরে যিনি কাজ করছেন তিনি সিনেমা নির্মাণে আসলেন। সেটা অবশ্যই প্রস্তুত না হয়ে আসেননি। আর দোদুল ভাইয়ের টিভির কাজ যারা দেখেছেন তারা অবশ্যই তার কাজের স¤পর্ক জানেন। তার টিভি কাজ প্রশংসিত হয়েছে। তিনি প্রথমবার সিনেমা নির্মাণ করেছে অনেক ভাল অভিনয়শিল্পীদের নিয়ে। অবশ্যই সেটা ভালো কিছু হবে। আমাদের দৃষ্টিতেও হয়েছে। এবার দর্শকরা হলে গিয়ে দেখলেই বুঝতে পারবেন দোদুল ভাই কী বানিয়েছেন।
সিনেমাটির প্রযোজক একটা টেলিভিশন চ্যানেল। বাইরের প্রযোজক আর চ্যানেলের প্রযোজনায় কোন পার্থক্য পেয়েছেন?
সিনেমাটি প্রযোজনায় আছে বেঙ্গল মাল্টিমিডিয়া। এক কথায় আরটিভিই এর প্রযোজক। বাইরের প্রযোজক আর টেলিভিশন চ্যানেলের প্রযোজনায় কোন ফারাক চোখে পড়েনি আমার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ