Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে প্রযুক্তির উন্নয়নের বিকল্প নেই

সাইফুজ্জামান শিখর এমপি

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বর্তমান পৃথিবীতে দেশের উন্নয়নে প্রযুক্তি নির্ভর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির জন্য তথ্য ও প্রযুক্তির উন্নয়ন ঘটাতে হবে। আর এর জন্যই বর্তমান সরকার এ খাতকে গ্রামাঞ্চলে ছড়িয়ে দিচ্ছে। বাংলাদেশ হাইটেক পার্ক কতৃপক্ষ আয়োজিত শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইউকিউরেশন সেন্টারের ভূমিকা শীর্ষক সেমিনারের গতকাল উদ্বোধনকালে সাইফুজ্জামান শিখর এমপি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বাংলাদেশ হাইটেক পার্ক কতৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনেআরা বেগমের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক গৌরী শঙ্কর ভট্টাচার্য, মাগুরা সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, ওয়াহিদ শরীফ, নাইম আশরাফী প্রমুখ।

মাগুরা শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে গতকাল রোববার দুপুরে অনুষ্ঠিত উক্ত সেমিনারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও ছাত্রছাত্রীরা অঙ্কগ্রহন করেন। বিকেলে সেমিনারের সমাপনি অনুষ্ঠানে তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি প্রধান অতিথি থাকবেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এড. সাইফুজ্জামান শিখর ও মাগুরা-২ আসনের সংসদ সদস্য এড. বীরেন শিকদার উপস্থিত থাকবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ