Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তোলারাম কলেজের অপহৃত অধ্যাপক দু’দিন পর উদ্ধার

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:২৫ এএম

তোলারাম কলেজের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক সারোয়ার জাহান কিরণ ১১ সেপ্টেম্বর বুধবার সন্ধ্যায় কল্যাণপুরের বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন। এরপরই তাকে দুর্বৃত্তরা অপহরণ করে। অপহৃত সহযোগী অধ্যাপককে দু’দিন পর বিধ্বস্ত অবস্থায় উদ্ধার করে র‌্যাব-৪ এর একটি দল।
শুক্রবার ভোরের দিকে মিরপুর দক্ষিণ মণিপুর এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। এ সময় আটক করা হয় অপহরণকারি চক্রের ৫ সদস্যকে। আটকরা হলো, মোরশেদ (৩৩), ফাহিম সাদমান (১৯), নাফিজ খান (১৯), শাহনাজ নাজনীন (৩৫) ও সাবিনা নাজনীন (২৮)।
র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার (সিপিসি-১) মেজর কাজী সাইফুদ্দিন আহমেদ গণমাধ্যমকে জানান, সারোয়ার জাহান করিণের পরিবার বৃহস্পতিবার সকালে র‌্যাব-৪ এর কাছে নিখোঁজের বিষয়ে অভিযোগ জানালে আমাদের আভিযানিক টিম অভিযানে নামে।
তিনি বলেন, অপহরণের পর সারোয়ার জাহানের মোবাইল থেকেই মুক্তিপণের টাকা চাওয়া হচ্ছিল। এক পর্যায়ে তার মোবাইলও বন্ধ পাওয়া যায়। পরে আমরা তথ্যপ্রযুক্তির সহায়তায় মিরপুরের ৬০ ফিট রাস্তার পাশে দক্ষিণ মণিপুরের একটি বাসা থেকে তাকে উদ্ধার করি। এ সময় সংঘবদ্ধ অপহরণকারি চক্রের ৫ সদস্যকে আটক করা হয়।
মেজর সাইফুদ্দিন আরও বলেন, উদ্ধার সারোয়ার জাহান খুবই বিধ্বস্ত অবস্থায় আছেন। তাকে মুক্তিপণের জন্য মারধর করা হয়েছে এবং ২৪ ঘণ্টার বেশি সময় ঘুমাতে দেয়া হয়নি। আমরা এখন তাকে বিশ্রামে রেখেছি। পরে তার কাছ থেকে ঘটনার বিস্তারিত জানা যাবে।
তিনি আরও জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি কল্যাণপুরের বাসা থেকে বের হয়ে ৬০ ফিটের রাস্তায় উঠলে তাকে মাইক্রোবাসে তুলে নেয় সংঘবদ্ধ অপরাধীচক্র। আটক ৫ জনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ