Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

৩৬ ঘণ্টার সড়ক-নৌপথ অবরোধ শুরু

প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

রাঙামাটি জেলা সংবাদদাতা : রাঙামাটির বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেন্দ্র দখল করে ভোট কারচুপির প্রতিবাদে এবং পুনঃনির্বাচনের দাবিতে পার্বত্য চট্টগ্রাম সংহতি সমিতির ডাকে রাঙামাটিতে আজ ৩৬ ঘণ্টার সড়ক ও নৌপথ অবরোধ শুরু হয়েছে।

আজ সোমবার ভোর ৬টা থেকে রাঙামাটিতে অবরোধ শুরু করে ওই সংগঠনেরর নেতাকর্মীরা। অবরোধের কারণে রাঙামাটি-চট্টগ্রাম সড়কের দূরপাল্লার ও অভ্যন্তরীণ রুটে সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে। নৌপথেও সকল নৌযান বন্ধ রয়েছে। শহরের চলাচলের একমাত্র মাধ্যম অটোরিক্সাসহ কোনো ধরনের হালকা যানবাহন চলাচল করছে না।

বৃষ্টি উপেক্ষা করে অবরোধ সমর্থনকারীরা শহরের বিভিন্ন এলাকায় অবস্থান নিয়ে পিকেটিং করছেন। তবে নাশকতা এড়াতে শহরের বিভিন্ন স্থানে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

উল্লেখ্য, ষষ্ঠ ধাপে অনুষ্ঠিত নির্বাচনে রাঙামাটির বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়ন পরিষদের ছাট হরিণা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগের বিরুদ্ধে ভোট জালিয়াতি, কেন্দ্র দখল করে তাদের প্রার্থীকে বিজয়ী করার অভিযোগ আনেন তারা।

সম্প্রতি রাঙামাটিতে এক বিক্ষোভ সমাবেশ থেকে পার্বত্য চট্টগ্রাম সংহতি সমিতির কেন্দ্রীয় সভাপতি ও আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধি প্রিয় লারমা ওরফে সন্তু লারমা রাঙামাটিতে ৩৬ ঘণ্টার অবরোধ ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ