Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

টিউশনি দেওয়ার নামে প্রতারণা মোহাম্মদপুরে যুবক গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 টিউশনি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে নাছির হোসেন (২৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত রোববার সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুরের চাঁদ উদ্যান থেকে ডিবি দক্ষিণের লালবাগ জোনাল টিমের একটি দল তাকে গ্রেফতার করে।

গ্রেফতার নাছিরের বাড়ি ফরিদপুরের শালথা উপজেলায়। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০০৮-০৯ সেশনের রসায়ন বিভাগের শিক্ষার্থী বলে পুলিশকে জানিয়েছেন।

ডিবি লালবাগ জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার খন্দকার রবিউল আরাফাত বলেন, নাছির হোসেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়-কলেজের ছাত্রছাত্রীদের টিউশনি পাইয়ে দেবে বলে লিফলেট, ভিজিটিং কার্ড, স্টিকার ছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার-প্রচারণা চালিয়ে আসছেন। এসব প্রচারণা দেখে টিউশন পেতে আগ্রহীরা তার নম্বরে যোগাযোগ করতেন। টিউশন মিডিয়া এন নামে একটি ফেসবুক পেজও চালাতেন নাছির। তিনি বলেন, প্রকৃতপক্ষে তার উল্লেখ করা টিউশন ভুয়া। একেক ভিজিটিং কার্ডে তিনি নিজের আলাদা আলাদা পরিচয় দিয়ে মূলত পরিকল্পিতভাবে প্রতারণা করতেন।

ডিবির এই কর্মকর্তা আরও বলেন, টিউশন পেতে আগ্রহীরা কেউ নাছিরের নম্বরে কল করলে তিনি তাদেরকে অগ্রিম তিন থেকে ৫ হাজার টাকা পাঠাতে বলতেন। কেউ টাকা পাঠালে পরবর্তী সময়ে টিউশনি না দিয়ে টালবাহানা করতেন। ভুক্তভোগীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার কর হয়। এ সময় কাছ থেকে বিপুল পরিমাণ শিক্ষক/শিক্ষিকা দিচ্ছি-নিচ্ছি লেখা স্টিকার ও ভিজিটিং কার্ডসহ বিভিন্ন লেখা সম্বলিত কার্ড উদ্ধার করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিউশনি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ