Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘প্রত্যেক গ্রামে সরকারি প্রাথমিক বিদ্যালয় হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

সরকারের প্রতিটি গ্রামে একটি করে প্রাথমিক বিদ্যালয় সরকারিভাবে নির্মাণ করার পরিকল্পনা রয়েছে বলে সংসদকে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মো. জাকির হোসেন। একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনে ল²ীপুর-৩ আসনের এমপি একেএম শাহাজাহান কামালের এক মৌখিক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনের শুরুতেই প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।
মন্ত্রী বলেন, বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়নে ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছে এবং নতুন নতুন কর্মসূচি গ্রহণ করেছে। এর অংশ হিসেবে প্রতিটি গ্রামে একটি করে প্রাথমিক বিদ্যালয় সরকারিভাবে নির্মাণ করার পরিকল্পনা সরকারের রয়েছে। তিনি বলেন, ইতোমধ্যে ১ হাজার ৫০০ বিদ্যালয় স্থাপন প্রকল্পের আওতায় বিদ্যালয়হীন গ্রামে প্রয়োজনীয়তার ভিত্তিতে সারাদেশে ১ হাজার ৪৯৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা হয়েছে। প্রকল্পটি শেষ হওয়ায় এর আওতায় নতুন কোনো সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপনের সুযোগ এ পর্যায়ে নেই।



 

Show all comments
  • Md Harun al Rashid ৯ সেপ্টেম্বর, ২০১৯, ১১:৫০ এএম says : 0
    প্রিয় মহোদয়, অত্যন্ত প্রশংসনীয় কর্মসূচী। এবার দয়া করে অন্ততঃ দ্বিতীয় শ্রেনি প্রাপ্ত স্নাতকদের সহকারি শিক্ষক ও স্নাতকোত্তর ডিগ্রীধারিদের প্রধান শিক্ষক হিসেবে নিযুক্ত করুন। সকল ক্ষেত্রে উচ্চ শিক্ষিত নারীদের আগ্রাধিকার দিন।প্রতিবন্ধী শিশুদের জন্য শ্রেনিকক্ষ সংলগ্ন টয়লেট ও গমন নির্গমন পথ যথাযথ ভাবে নির্মানের ব্যবস্হা করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ