Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

উবার চালক পৌনে ২ লাখ টাকা নিয়ে উধাও

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৯, ১২:২৩ এএম

রাজধানীতে এক যাত্রীর পৌনে দুই লাখ টাকা নিয়ে উধাও হয়ে যাওয়ার অভিযোগ উঠেছে এক উবার চালকের বিরুদ্ধে। অভিযুক্ত ওই উবার চালকের নাম মোহাম্মদ জালাল উদ্দিন। এ ঘটনায় এম এম গোলাম শওকত নামের ওই ভুক্তভোগী যাত্রী দারুসসালাম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। জানা যায়, ভুক্তভোগী গোলাম শওকত গুলশানে বসবাস করেন এবং ব্যবসায়ী। তিনি রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার সাবেক চেয়ারম্যান।

জিডিতে তিনি উল্লেখ করেন, ২১ আগস্ট গুলশান থেকে গাবতলী বাস টার্মিনালে যাওয়ার জন্য উবার অ্যাপের মাধ্যমে একটি প্রাইভেটকার ভাড়া নেন। তিনি গাবতলীতে নেমে যান। তবে গাড়ির সামনে ড্রাইভারের বাম দিকের সিটে একটি ব্রিফকেস ফেলে যান। গাড়ি থেকে নামার সময় সেটি নিতে ভুলে যান তিনি। পরে ২২ আগস্ট তিনি জিডি করেন।

জিডিতে আরও উল্লেখ করেন, ওই ব্রিফকেসে নগদ ১ লাখ ৭৩ হাজার টাকা ছিল। ঘটনার পর ওই উবার চালককে একাধিকবার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি। পরবর্তীতে তার ফোন বন্ধ পাওয়া যায়। উবারে নিবন্ধন থাকা গাড়িটির নম্বর ঢাকা-মেট্রো-গ-২৭-৪১৭৮। এ বিষয়ে ভুক্তভোগী গোলাম শওকত বলেন, পারিবারিক কাজে টাকাগুলো এক আত্মীয়ের কাছ থেকে ধার নিয়ে বাড়ি যাচ্ছিলাম। এ ছাড়া জরুরি বেশকিছু কাগজপত্র ছিল।

বিআরটিএ সূত্রে জানা গেছে, গাড়িটির মালিক ৬ জন। ফারিহা এন্টারপ্রাইজ, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ, নেপাল চন্দ্র দাস, সবুল মিস্ত্রি ও জামাল উদ্দিন। পুলিশের তদন্তে জানা যায়, উবারের ওই গাড়িটি চালাচ্ছিলেন মোহাম্মদ জালাল উদ্দিন। তার দুটি মোবাইল নম্বর থাকলেও তার নামে কোনো সিম নিবন্ধন ছিল না। তার পরিবারের এক নারীর পরিচয়পত্র ব্যবহার করে সিমটি নিবন্ধন করেছিলেন তিনি।
জিডির তদন্ত কর্মকর্তা দারুসসালাম থানার এসআই মাহাবুবুর রহমান বলেন, ঘটনার পর উবারের কাছে চালকের তথ্য চাওয়া হয়েছে। তারা চালকের ঠিকানা, এনআইডি, লাইসেন্সের কপি, গাড়ির রেজিস্ট্রেশনের কাগজ দেবে বলে আশ্বাস দিয়েছে। এছাড়া ঘটনা উদঘাটনে তদন্ত চলমান।

এদিকে, এ বিষয়ে জানতে ঢাকায় উবারের জনসংযোগের দায়িত্বে থাকা প্রতিষ্ঠান বেঞ্চমার্ক পিআরের কর্মকর্তা আশরাফ কাইছারের নম্বরে কল করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ