Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মিতু হত্যা মামলার আইও বদল, ৭ দিনের রিমান্ডে দুই সন্দেহভাজন

প্রকাশের সময় : ১২ জুন, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু খুনের সঙ্গে জড়িত সন্দেহে আটক দুই জনকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিন করে রিমান্ড দেওয়া হয়েছে। রোববার বিকেলে মহানগর হাকিম হারুন অর রশিদ শুনানি শেষে এ আদেশ দেন। রিমান্ডপ্রাপ্তরা হলো-আবু নসর গুন্নু (৪৫) ও শাহ জামান রবিন (২২)। রিমান্ড শুনানিতে অংশ নেয়া মহানগর আদালতে পিপি অ্যাডভোকেট ফখরুদ্দিন চৌধুরী বলেন, জিজ্ঞাসাবাদের জন্য দুজনকে ১০ দিন করে রিমান্ডে নেয়ার আবেদন জানিয়েছিল পুলিশ। শুনানি শেষে আদালত সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন। গত ৫ জুন রোববার জিইসি মোড়ের অদূরে খুন হন মিতু। গত ৭ জুন হাটহাজারীর মূসাবিয়া দরবার শরীফ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আবু নসর গুন্নুকে আটক করে নগর গোয়েন্দা পুলিশ। আটকের পর তাকে মিতু হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ডের আবেদন জানায় পুলিশ। তবে তার পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয় পুলিশ ৩০ লাখ টাকার বিনিময়ে তাকে মিতু হত্যায় ফাঁসিয়েছে।
শাহ জামান রবিনকে ১১ জুন রাতে নগরীর বায়েজিদ বোস্তামি থানার শীতলঝর্ণা আবাসিক এলাকা থেকে আটক করে পুলিশ। তাকে মূল খুনি হিসেবে সন্দেহ করছে পুলিশ। জানা গেছে রিকশা চালকের সাথে মারামারির ঘটনায় তাকে আটকের পর এই মামলা সন্দেহভাজন হিসাবে গ্রেফতার করা হয়। এদিকে হত্যকাণ্ডের আট দিনের মাথায় আলোচিত এই মামলার তদন্তকারী কর্মকর্তা আইও বদল করা হয়েছে। রোববার সকালে আইজিপি চট্টগ্রাম আসার পর আইও বদলের এই তথ্য জানানো হয়। মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (দক্ষিণ) জ্যেষ্ঠ সহকারী কমিশনার মো. কামরুজ্জামানকে নতুন আইওর দায়িত্ব দেওয়া হয়েছে বলে সিএমপির অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) আনোয়ার হোসেন জানিয়েছেন। ডিবি পরিদর্শক কাজী রকিব উদ্দিন এর আগে তদন্তের দায়িত্বে ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ