Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গাছচাপায় ও বজ্রপাতে ২ জনের মৃত্যু

প্রকাশের সময় : ১২ জুন, ২০১৬, ১২:০০ এএম

পিরোজপুর জেলা সংবাদদাতা : পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় ঝড়ের সময় গাছ চাপা পড়ে সাব্বির হোসেন (১১) নামে এক স্কুলছাত্র ও জেলার নাজিরপুর উপজেলার কলারদোনিয়া গ্রামে বজ্রপাতে সাফিয়া খানম (১৫) নামে এক মাদ্রাসা ছাত্রী মারা গেছে। আজ রোববার ভোর রাতে এ ঘটনা ঘটে।
নিহত সাব্বির হোসেন নেছারাবাদ উপজেলায় পূর্ব পাটিকেল বাড়ি গ্রামের মসিউর রহমান মোল্লার ছেলে। সে স্থানীয় পাটিকেলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র ছিল। নিহত সাফিয়া খানম নাজিরপুর উপজেলার কলারদোনিয়া গ্রামের ইব্রাহিম খানের মেয়ে। সে স্থানীয় মধ্য কলারদোনিয়া দাখিল মাদ্রাসার দশম শ্রেণির ছাত্রী ছিল।
নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল কালাম তালুকদার জানান, গতরাত তিনটার দিকে মসিউর রহমান মোল্লার বসতঘরের ওপর একটি গাছ ভেঙে পড়ে। এসময় গাছ চাপা পড়ে ঘটনাস্থলে সাব্বিরের মৃত্যু হয়। এছাড়াও ঝড়ের সময় উপজেলার শতাধিক ঘর ক্ষতিগ্রস্ত ও অসংখ্য গাছপালা ভেঙে গেছে।
নাজিরপুর উপজেলা কলারদোনিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাইদুল ইসলাম জানান, রোববার রাত তিনটার দিকে সাফিয়া তার পরিবারের সদস্যদের সঙ্গে ঘরের টিনের চাল থেকে কলসিতে বৃষ্টির পানি সংগ্রহ করছিল। এ সময় হঠাৎ বজ্রপাত হলে ঘটনাস্থলেই সাফিয়া মরা যায়। এ ঘটনায় আহত হয় সাফিয়ার মা মেরিনা বেগম (৪৫) ও ভাই কামরুল ইসলাম (১১)।
পিরোজপুরের জেলা প্রশাসক মো. খায়রুল আলম সেখ জানান, নেছারাবাদ, নাজিরপুর, কাউখালী উপজেলায় ঝড়ো বাতাসে বিভিন্ন এলাকার দেড় শতাধিক ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।
এছাড়া পিরোজপুরের সদর, মঠবাড়িয়া, ভান্ডারিয়া ও জিয়ানগর উপজেলায় রাত থেকে সকাল পর্যন্ত মুষল ধরে বৃষ্টি ও বজ্রপাত হয়েছে। এ কারণে জেলায় নেছারাবাদ, নাজিরপুর উপজেলায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ