Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইন্দো-প্যাসিফিক সেনাবাহিনী প্রধানদের সম্মেলন থাইল্যান্ড যাচ্ছেন সেনা প্রধান

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ৭:১১ এএম

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ কাল শনিবার ৩ দিনের সফরে থাইল্যান্ড যাচ্ছেন। রয়েল থাই আর্মির কমান্ডার ইন চিফ এর আমন্ত্রণে সেখানে ১৯টি দেশের সেনা প্রধানের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য ইন্দো প্যাসিফিক আর্মি চিফস্ সম্মেলনে (ওচঅঈঈ) যোগদান করবেন তিনি। সেখানে এক সেমিনারে Trust Building Among Indo-Pacific Land Forces for Risk Reduction : The Experience of Bangladesh বিষয়বস্তুর উপর বক্তব্য উপস্থাপন করবেন। গতকাল আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহ: তথ্য অফিসার ওয়াজির উদ্দিন আহমেদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। বিজ্ঞপ্তিতে বলা হয়, সফরকালে ইন্দো প্যাসিফিক কমান্ডার ও রয়েল থাই আর্মির কমান্ডার ইন চিফ এর সাথে দ্বিপাক্ষিক আলোচনা করবেন। সফর শেষে ১১ সেপ্টেম্বর দেশে ফিরবেন তিনি।
উল্লেখ্য এর আগে বিজিবির ডিজি থাকাকালীন সময়ে সীমান্তবর্তী দেশসমূহের ল্যান্ড ফোর্সের সাথে সম্পর্ক উন্নয়ন এবং রোহিঙ্গা সমস্যা নিরসনে বাংলাদেশ সেনাবাহিনীর ভূমিকা নিয়ে তাঁর অভিজ্ঞতালব্ধ জ্ঞানকে সকলের মাঝে তুলে ধরতে তাঁকে এই বিশেষ আমন্ত্রণ জানানো হয়েছে। ইতোপূর্বে গত ২১ মে হুনুলুলুতে অনুষ্ঠিত Land Forces of the Pacific Sympasium and Exposition (LANPAC 2019) এ অংশগ্রহণ করেন এবং তাঁর অভিজ্ঞতার আলোকে Land Forces Increased Interoperability with Allies and Partners” বিষয়বস্তুর উপর বক্তব্য প্রদান করেন।



 

Show all comments
  • আসলাম ৬ সেপ্টেম্বর, ২০১৯, ২:১৯ পিএম says : 0
    তার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো
    Total Reply(0) Reply
  • তানিয়া ৬ সেপ্টেম্বর, ২০১৯, ২:২১ পিএম says : 0
    আশা করি এই সফর রোহিঙ্গা সমস্যা নিরসনে কার্যকারী ভুমিকা রাখবে
    Total Reply(0) Reply
  • রিফাত ৬ সেপ্টেম্বর, ২০১৯, ২:২৩ পিএম says : 0
    রোহিঙ্গা সমস্যা নিরসনে বাংলাদেশ সেনাবাহিনী বিশাল ভূমিকা রাখছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ