Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুয়াকাটা সৈকত সুরক্ষা বাঁধের কাজে অনিয়মের প্রমাণ মিলেছে

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

কুয়াকাটা সৈকত সুরক্ষা বাঁধের কাজে অনিয়ম ও দুর্নীতির প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি। গতকাল দুপুরে সুরক্ষা বাঁধ পরিদর্শন শেষে এ কথা জানান তদন্ত কমিটির প্রধান পটুয়াখালী অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুরুল হাফিজ।

সৈকতের ভাঙনরোধে সুরক্ষা বাঁধের কাজে অনিয়ম ও দুর্নীতি নিয়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ প্রকাশের পর নড়ে চড়ে বসে পটুয়াখালী জেলা প্রশাসন। পটুয়াখালীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুরুল হাফিজকে আহ্বায়ক, পাউবো কলাপাড়া সার্কেলের নির্বাহী প্রকৌশলী খান মো. অলিউজ্জামানকে সদস্য সচিব ও কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমানকে সদস্য করে সুষ্ঠু তদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করে জেলা প্রশাসন। কমিটি গতকাল দুপুরে সুরক্ষা বাঁধ সরেজমিনে পরিদর্শন করে। তবে সৈকত সুরক্ষা বাঁধের কাজের দায়িত্বে থাকা পাউবো নির্বাহী প্রকৌশলীকে তদন্ত কমিটির সদস্য সচিব করায় তদন্তে প্রভাব পড়তে পারে বলে অভিযোগ স্থানীয়দের।
কুয়াকাটা পৌরসভার কাউন্সিলর শাহালম জানান, যে দুর্নীতি করেছে তাকেই আবার এ তদন্ত কমিটির সদস্য সচিব করা হয়েছে। তাতে কী সঠিক তদন্ত হবে?
কুয়াকাটা প্রেসক্লাব সভাপতি মিজানুর রহমান বুলেট জানান, পাউবোর দুর্নীতি শুধু কুয়াকাটা সুরক্ষা বাঁধেই নয়। তাদের মহিপুরস্থ জায়গা জমি নিয়েও দুর্নীতি ও অনিয়ম চলছে। পাউবোর নির্বাহী প্রকৌশলীকে এ কমিটির সদস্য সচিব কি করে করা হলো সেটাই বোঝা যাচ্ছে না।
পটুয়াখালীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুরুল হাফিজ জানান, আমরা প্রাথমিকভাবে দেখেছি কাজগুলো ভাল হয়নি। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এছাড়া এ কাজে যদি কোন কর্মকর্তার গাফিলতি থেকে থাকে তাহলে তার বিরূদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

Show all comments
  • ash ৪ সেপ্টেম্বর, ২০১৯, ৬:২২ এএম says : 0
    PANIWNNOON BOARD ER SHOCHIB R PROTHOM SHARIR KOTO GULO ENGINEER R PARMANENT CONTRACTORS JORITO ! DUDOKER WICHITH ODER STHABOR OSTHABOR SHOB KHOTIE DEKHA, ORA AK AK JON KUTHI KUTHI TAKAR MALIK
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ