Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে নির্বাচন ব্যবস্থা বলতে কিছু নেই- রংপুরে মীর্জা ফখরুল

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ৭:১৩ পিএম

দেশে নির্বাচন ব্যবস্থা বলতে কিছু নেই। গনতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে এই সরকার। বিচার ব্যবস্থা থেকে শুরু করে সবকিছুকেই তারা দখল করে রেখেছে। দেশে এখন গণতন্ত্র বলতে কিছু নেই।
তিনি গতকাল মঙ্গলবার বিকেলে রংপুর মহা নগরীর শালবন এলাকায় রংপুর মহানগর বিএনপির সদ্য মৃত্যুবরনকারী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেনের বাসায় গিয়ে পরিবারের সদস্যদের সান্তনা ও সমবেদনা জানাতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
মীর্জা ফকরুল বলেন, মোজাফফর হোসেন রংপুরের মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। এখানকার মানুষ তাকে চীর জীবন স্মরণ করবে। রাজনীতি করতে গিয়ে তিনি গুম হয়েছিলেন। তার কোন লোভ লালসা ছিল না। তার মৃতুতে দলের মারাত্মক ক্ষতি হয়েছে। মামলার কারণে জানাজায় শরীক হতে পারি নাই।
এসময় পরিবারের পক্ষ থেকে বিএনপির মহাসচীব মির্জা ফখরুল ইসলামের কাছে রংপুর-৩ আসনের উপ-নির্বাচলে মরহুম মোজাফফর হোসেনের স্ত্রী সুফিয়া হোসেনকে মনোনয়ন দেয়ার দাবী জানানো হলে মির্জা ফকরুল এব্যপারে কোন মন্তব্য না করে বলেন- রংপুর-৩ আসনে উপ নির্বাচনে বিএনপি অংশ নিবে কি না সে বিষয়ে আগামী ৭ সেপ্টেম্বর পার্লামেন্টারি বোর্ডে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে
এ সময় উপস্থিত সাংবাদিকরা বেগম খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন বিষয়ে পশ্ন করলে তিনি বলেন, আমি এখানে রাজনীতি করতে আসিনি। জানাজায় আসতে পারিনি বলে আজ পরিবারের সদস্যদের সাথে দেখা করতে এসেছি। এরপর মির্জা ফকরুল ইসলাম আলমগীর মরহুম মোজাফফর হোসেনের কবর জিয়ারত করেন। এসময় তার সাথে ছিলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবীব দুলু, রংপুর জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক রইচ আহামেদ, রংপুর মহানগর বিএনপিসাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মিজু সাবেক সাধারণ সম্পাদক সামসুজ্জামান সামুসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ