Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চালক হত্যার আসামি আত্মসমর্পণ

চট্টগ্রামে প্রাইম মুভার ট্রেইলার ধর্মঘট প্রত্যাহার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

 প্রাইম মুভার চালক হত্যা মামলার আসামি আত্মসমর্পণের পর ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে চট্টগ্রাম প্রাইম মুভার ও ট্রেইলার শ্রমিক ইউনিয়ন। সীতাকুÐের একটি গ্যারেজে চালক শাহজাহান সাজুকে গুলি করে হত্যার প্রতিবাদে গতকাল সোমবার সকাল থেকে প্রাইম মুভার ও ট্রেইলার চলাচল বন্ধ রাখে শ্রমিকেরা। এর ফলে চট্টগ্রাম বন্দর থেকে কন্টেইনার পরিবহন বন্ধ হয়ে যায়। বেলা ১১টায় মামলার একমাত্র আসামি মো. মাসুম আদালতে আত্মসমর্পণ করেন। 

হত্যাকাÐের পাঁচদিন পর আসামি চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রানী রায়ের আদালতে হাজির হন। চট্টগ্রাম জেলা আদালতের ওসি (প্রসিকিউশন) সুব্রত ব্যানার্জি বলেন, মাসুম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। হত্যাকাÐের পর পাঁচদিন ধরে খুঁজেও মাসুমকে পায়নি পুলিশ।
এর আগে সকাল ছয়টা থেকে মাসুমকে গ্রেফতারের দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করে চট্টগ্রাম প্রাইম মুভার ও ট্রেইলার শ্রমিক ইউনিয়ন। এতে চট্টগ্রাম বন্দর থেকে আমদানি-রফতানি পণ্য পরিবহন ব্যাহত হয়। ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিকী বলেন, আসামি ধরা পড়ায় বেলা দুইটায় ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। পাশাপাশি আগামীকাল সকাল থেকে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের পক্ষে চট্টগ্রামের পাঁচ জেলায় যে সকাল-সন্ধ্যা পরিবহন ধর্মঘট আহŸান করা হয়েছিল তাও প্রত্যাহার করা হয়েছে।
এদিকে, এ ঘটনায় হত্যাকারীদের দৃষ্টান্তুমুলক শাস্তির দাবি সেনবাগ পেশাজীবী পরিষদের। সংগঠনটির সভাপতি হাসান মঞ্জুর ও সাধারণ সম্পাদক জাহেদ মাহমুদ জহির এক বিবৃতিতে বলেন, হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি দিতে হবে। এ দাবির সাথে ঐক্যমত হয়ে কাজ করছে চট্টগ্রাম পেশাজীবী পরিষদও।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ