Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নান্দাইলে পুলিশ প্রহরায় ধান ক্রয়

নান্দাইল (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

ময়মনসিংহের নান্দাইল উপজেলা খাদ্য গুদামে পুলিশ প্রহরায় ধান ক্রয় করা হচ্ছে। সরকারি নিদের্শ অনুযায়ী কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ে হযবরল অবস্থা। সরকার প্রকৃত কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ের সিদ্ধান্ত নিলেও নান্দাইলের পরিবেশ উল্টো। নামে মাত্র কিছু কৃষকের কাছ থেকে ধান ক্রয় করে বাকি ধান ক্রয় করা হচ্ছে খাদ্য কর্মকর্তা ও ওসিএলএসডি’র মনোনীত ডিলার ও কালো বাজারীদের কাছ থেকে। গত ৩১ আগস্ট দিবাগত রাতে কতিপয় ব্যক্তি ওসিএলএসডি অফিসে গিয়ে গেট বন্ধ পেয়ে অনেক ডাকাডাকির পরও গেট না খোলায় তারা চলে আসে। রাত ১০টার দিকে ওসিএলএসডি অফিসের নিরাপত্তা প্রহরী সাইফুল ইসলাম নান্দাইল বাসস্ট্যান্ডে ওসিএলডি’র জন্য হোটেলে খাবার নিতে আসলে কতিপয় ব্যক্তি তার ওপর হামলা করে। এ নিয়ে ১ সেপ্টেম্বর সকাল ১১টার দিকে খাদ্য কর্মকর্তা কার্যালয়ে কৃষকরা ধান দিতে গেলে রাতের ঘটনাকে কেন্দ্র করে বাকবিতন্ডা হয় এবং পরিবেশ উত্তেজনার খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য আলহাজ আনোয়ারুল আবেদীন খান তুহিন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আব্দুর রহিম সুজন তড়িৎ খাদ্য গুদামে গিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। সংসদ সদস্য প্রকৃত কৃষকদের ভোটার আইডি কার্ড ও কৃষি অফিস কর্তৃকদেয় তালিকা মোতাবেক ধান ক্রয়ের নির্দেশ দেন। 

এ ব্যাপারে খাদ্য কর্মকর্তা ও ওসিএলএসডি’র কাছে বিষয়টি জানতে চাইলে তারা জানান, কতিপয় ব্যক্তি সরকারের নিয়ম বর্হিভূতভাবে ধান দিতে চাইলে তা নিতে অস্বীকৃতি জানানো হলে তারা এ পরিস্থিতির সৃস্টি করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ