Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাউজানে ১০ দিনব্যাপী শোহাদায়ে কারবালা মাহফিল শুরু

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

রাউজান হলদিয়া আমিরহাট বাজার বোর্ড মার্কেটে ৮ম মহান শোহাদায়ে কারবালা স্মরণে মাহফিলে যিকিরে মোস্তাফা (স.) প্রথম দিনের মাহফিল গত রোববার বাদে মাগরিব থেকে শুরু হয়েছে। সাংবাদিক এম বেলাল উদ্দিনের সার্বিক ব্যাবস্থাপনায় ও বাস্তবায়ন কমিটির সদস্য তাজ মুহাম্মদ রেজভী ও মুহাম্মদ জাবেদ যৌথ সঞ্চালনায় অনুষ্টিত মাহফিলে সভাপতিত্ব করেন নুর-এ-হারামাইন হজ কাফেলার পরিচালক আলহাজ মাওলানা মুহাম্মদ আলী ছিদ্দিকী। এতে সুললিত কন্ঠে নাতে মোস্তাফা (সা.) পরিবেশন করেন চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার শিক্ষার্থী শায়ের মুহাম্মদ তানজিম ও মাদরাসায়ে গাউছুল আজম মাইজভান্ডারীর শিক্ষার্থী শায়ের হাফেজ মুহাম্মদ সাকিব। 

উপস্থিত ছিলেন হলদিয়া ইউপি সদস্য শামসুল আলম চৌধুরী, আওয়ামী লীগ নেতা জালাল আহমেদ, ব্যবসায়ী সৈয়্যদ কামাল উদ্দিন, সমাজ সেবক এস এম এয়াছিন, ডাক্তার মুহাম্মদ ইউছুফ, মুহাম্মদ মমতাজ ভান্ডারী, মেম্বার শফি সওদাগর, মাওলানা মুহাম্মদ এয়াছিন ভান্ডারী, হাফেজ মাওলানা ইউনুছ, মাওলানা শাকের উল্লাহ, হাফেজ ওমর ফারুক, আলহাজ সোলায়মান চৌধুরী, মাওলানা মোজাম্মেল হোসাইন প্রমুখ।
সভাপতির বক্তব্যে আলহাজ মাওলানা আলী ছিদ্দিকী বলেন, দুরাচারী ইয়াজিদী গোষ্ঠী নির্দয় ও নৃশংসভাবে প্রিয় নবী (সা.) দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রা.)সহ আহলে বাইতে রাসুলের নিস্পাপ সদস্যদের শহীদ করে ইসলামের উত্থান রুখতে চেয়েছিল। কিন্তু নবী পরিবার হাঁসিমুখে জীবন উৎসর্গ করেছেন। তবুও বাতিল মিথ্যা ও অন্যায়ের সঙ্গে আপোষ করেননি। তিনি বলেন, আহলে বাইতে রাসুলের মহব্বত অন্তরে রেখে প্রত্যেক মুসলমানকে জীবন যাপন করতে হবে। যার কাছে আহলে বাইতের মহব্বত নেই তার ঈমান খুবই দুর্বল। পরে মিলাদ কিয়াম শেষে আখেরী মোনাজাত করেন মাওলানা আলী ছিদ্দিকী। এই মাহফিল ১০ই মুহাররম পর্যন্ত চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ