Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বঙ্গবন্ধু প্রেরণার বাতিঘর -আলোচনা সভায় মনজুর আলম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

সাবেক সিটি মেয়র এম মনজুর আলম বলেছেন, বঙ্গবন্ধু আমাদের অনুপ্রেরণার বাতিঘর। ঘাতকরা তাকে স্বপরিবারে হত্যা করে বাঙ্গালীর হৃদয় থেকে তার নাম মুছে দিতে পারেনি। গতকাল বাদ জুমা ‘আমরা রাসেল’ এর উদ্যোগে বন্দরনগরীর উত্তর কাট্টলী আলহাজ মোস্তফা-হাকিম কলেজ চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান ও তার কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৪৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এম মনজুর আলম বলেন, ‘ইতিহাসের এই মাসে আমরা হারিয়েছি এ দেশের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারকে। এমনকি তার কনিষ্ঠ পুত্র মাত্র ১০ বছরের শেখ রাসেলকেও সেই দিন ঘাতকরা বন্দুকের নল দিয়ে নির্মমভাবে হত্যা করেছে। তারা আজ নেই, কিন্তু দেশপ্রেমের যে অনুপ্রেরণা ও দৃষ্টান্ত তারা রেখে গেছেন তা মানুষ স্মরণ করবে যুগ যুগ ধরে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্ব আমাদের জন্য একটি রোল মডেল। তার আন্তরিক ও যোগ্য নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

‘আমরা রাসেল পরিষদ’র সভাপতি আব্দুল্লাহ মনজুর নাভিদের সভাপতিত্ব অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উত্তর কাট্টলী আলহাজ মোস্তফা-হাকিম ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ বাদশা আলম, প্রধান শিক্ষক আব্দুস সাত্তার মজুমদার, কেজি স্কুলের প্রধান শিক্ষক মহিব্বুর রহমান চৌধুরী, আওয়ামী লীগ নেতা শফিউল আলম, দিদারুল আলম এমপির পুত্র মোহাম্মদ তাহসিন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন তৈয়বিয়া জামে মসজিদের খতিব সৈয়দ মাওলানা মোহাম্মদ ইউনুছ রজবী। পরে গরিব ও দুস্থদের মাঝে বিরানী ও নগদ টাকা বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ