Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দৈনন্দিন জীবনে জাতীয় পরিচয়পত্র গুরুত্বপূর্ণ

সমন্বয় সভায় মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন জাতীয় পরিচয়পত্র দৈনন্দিন জীবনে গুরুত্বপূর্ণ একটি বিষয় উল্লেখ করে বলেছেন, এটি অনেক কাজেই অপরিহার্য। নির্বাচন কমিশনের এ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম যাতে সুষ্ঠু, নির্ভুল ও সঠিক হয়, সে ব্যাপারে চসিক কাউন্সিলরদেরকে সর্বাত্মক সহযোগিতা করার আহ্বান জানান। মেয়র বলেন, দেশের নাগরিক হিসেবে পরিচয় এবং রাষ্ট্রীয় বিভিন্ন সুবিধা পেতে গেলে জাতীয় পরিচয়পত্র থাকা আবশ্যক।

গতকাল মঙ্গলবার ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম-১৯ সুষ্ঠু, সুন্দর, নির্ভুল ও সুচারুরূপে সম্পাদনের লক্ষে অনুষ্ঠিত সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন। সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম অঞ্চল, চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান। চসিক কেবি আবদুস মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় চসিক প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, কর্পোরেশনের উদ্ধর্তন কর্মকর্তা, পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
চসিকের মোবাইল কোর্ট
চসিকের উদ্যোগে সিটি ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার এবং স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌসের নেতৃত্বে গতকাল মহানগর এলাকায় মোবাইলকোর্ট পরিচালিত হয়। এতে নগরীর মোমিন রোডে বিষাক্ত কেমিক্যাল ব্যবহার, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খোলা খাদ্যদ্রব্য রাখার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ও সিটি কর্পোরেশন আইনে মোগল বিরানী হাউসকে ১ লাখ ২০ হাজার টাকা, স্যাঁতস্যাঁতে ফ্লোরে অস্বাস্থ্যকর অবস্থায় ফ্রিজে খাদ্যদ্রব্য সংরক্ষণ করার অপরাধে দস্তগীর হোটেলকে ৫০ হাজার টাকা ও অস্বাস্থ্যকর ও নোংরা রান্নাঘরে খাদ্যদ্রব্য তৈরী এবং বিক্রি করার অপরাধে কায়েস হোটেলকে ৫০ হাজার টাকাসহ মোট ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ