Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৯ মাস আগে বগুড়ায় অপহৃত শিশু বিরামপুরে উদ্ধার

বিরামপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

গতকাল সোমবার বিরামপুর পৌর এলাকার কলেজ বাজার নামক স্থানে অপহরণকারীদের হাত থেকে কৌশলে পালিয়ে আসা ৬ বছরের শিশু কন্যা মোছা. রানী বেগমকে গড়ের পাড়া মহল্লার ড্রাইভার সেলিমের সহায়তায় উদ্ধার হয়।

ড্রাইভার সেলিম জানান, যে শিশুটি বাবা-মার জন্য রাস্তায় কাঁদছিল। বিরামপুর থানাকে শিশুটির বিষয়ে জানালে বিরামপুর থানা পুলিশ শিশুটিকে থানায় এনে জিজ্ঞাসাবাদে জানতে পারে শিশুটিকে অপহরণ করে এখানে আনা হয়েছে। শিশুটির তথ্য মতে বিরামপুর থানার ওসি মনিরুজ্জামানের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের সদস্য রহিনী সরকার (২০) নামে এক মহিলাকে আটক করে। শিশুটি মা লিপি আকতার জানান, তার শিশু কন্যটি বাড়ির বাহিরে খেলতে আসে। চকলেট প্রলোভন দেখিয়ে এক মহিলা বগুড়া থেকে অপহরণ করে। বাসে করে সীমান্ত এলাকা হাকিমপুর (হিলীতে) নিয়ে আসে। হিলীতে দু’মাস রেখে ফুলবাড়ি পৌর সভার একটি বাড়িতে রাখে। পরবর্তীতে বিরামপুর একটি বাড়িতে শিশুটিকে অমানষিক নির্যাতন করে দীর্ঘদিন ধরে আটকে রাখে।
বিরামপুর থানার ওসি (তদন্ত) মতিয়ার রহমান জানানা, শিশুটির দেয়া তথ্যমতে, অভিযান চালিয়ে পুলিশ বিরামপুর স্বাস্থ্যকেন্দ্রের ড্রাইভার কামরুজ্জামানের বাড়ি থেকে তার স্ত্রী রুপি অপহরণকারী চক্রের সদস্য রহিনী সরকার (২০) আটক করে।
বগুড়া পৌর সভার ১৭ নং ওয়ার্ডের জয়পুর পাশ্চিম পাড়া মহল্লার রিক্সাচালক রানা মোল্লার একমাত্র শিশুকন্যা গত ৯ মাস পূর্বে বাড়ির বাইরে খেলতে গিয়ে নিখোঁজ হয়। শিশুটির পিতা রানা মোল্লা বাদী হয়ে বগুড়া সদর থানায় নিখোঁজ হয়েছে মর্মে সাধারণ ডাইরি করেন। দীর্ঘ ৯ মাস অতিবাহিত হলেও শিশুটিরে কোন সংবাদ পায়নি পরিবারটি। দীর্ঘদিন পর একমাত্র শিশু কন্যটিকে ফিরে পেয়ে রিকশা চালক রানা মোল্লাও তার স্ত্রীর আল্লাহর কাছে শুকরিয় আদায় করেন। এব্যাপারে বগুড়ার সদর থানায় অপহরণ মামলার প্রস্তুতি চলছে বলে মোবাইলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ