Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে অভিযান ১৫০ মামলা, জব্দ ১২

স্টাফ রিপোর্টার, রাঙামাটি থেকে : | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

রাঙামাটি শহরে কাগজপত্রবিহীন ও অবৈধ মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু হয়েছে। ডিবি পুলিশ ও ট্রাফিক সার্জেন্টের নেতৃত্বে এ অভিযান পরিচালনা হচ্ছে । সরেজমিনে দেখা যায়, শহরের গুরুত্বপূর্ন মোড়ে পুলিশ অবৈধ মোটর সাইকেল ও কাগজপত্রবিহীন গাড়ি পর্যবেক্ষন করছে।

ট্রাফিক পুলিশের এ অভিযানে সহযোগিতা করেন ডিবি ও সংশ্লিষ্ট থানা পুলিশ। যেসব মোটরসাইকেলের কোন কাগজপত্র পাওয়া যায়নি সেগুলো আটক এবং প্রয়োজনীয় কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্স ও হেলমেট না থাকা চালকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়। গত ২০ আগস্ট মঙ্গলবার থেকে এ অভিযান পরিচালিত হচ্ছে। এ পর্যন্ত কাগজপত্রবিহীন ও অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে গত তিন দিনে প্রায় ১৫০ টি মামলা ও ১২ টি মোটরসাইকেল জব্দ করা হয়েছে । জব্দ ৫ টি গাড়ি ডিবি পুলিশকে হস্তান্তর ও বাকি ৫টি ট্রাফিক অফিসে রয়েছে এবং বাকি ২ টি মোটর সাইকেল সংশ্লিষ্ট মালিকেরা রেজিষ্ট্রেশনের জন্য আবেদন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ট্রাফিক সার্জেন্ট ইসমাইল।
তিনি আরো বলেন, বর্তমানে মোটরসাইকেল দূর্ঘটনার ফলে অনেক মানুষ প্রাণ হারাচ্ছে যার প্রধান কারন অসচেতনভাবে গাড়ি চালানো, ট্রাফিক নিয়ম না মানা, হেলমেট ব্যবহার না করা, আবার অনেকে লাইসেন্সবিহীন অবৈধ গাড়ি চালায় যা থেকে মূলত দূর্ঘটনার সৃষ্টি হয়। দূর্ঘটনা প্রতিরোধে ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
অতিরিক্ত গতিতে গাড়ি চালানো ব্যাক্তিদের হুশিয়ারি দিয়ে অতিরিক্ত পুলিশ সুপার ছুফীউল্লাহ বলেন, বর্তমানে রাঙ্গামাটি শহরে ৮০ এর গতিতে গাড়ি চালাচ্ছে তরুনরা। তাদের কারনেই নিরীহ মানুষ জীবন হারাচ্ছে। তাদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ