Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে আদালতের নির্দেশ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৯, ১২:০৩ এএম

 অপহরণ মামলায় গুরুত্বপূর্ণ স্বাক্ষীদের নাম চার্জশিটে অন্তর্ভুক্ত না করায় মামলার তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের আদেশ দিয়েছেন বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাব্যুনালের বিচারক।

বরিশালের আগৈলঝাড়া উপজেলার আব্দুল রব সেরনিয়াবাত ডিগ্রি কলেজের এক ছাত্রীকে ২০১৪ সালের ৭ মে কলেজের সামনের রাস্তা থেকে একই উপজেলার বাকাল গ্রামের বীরেন্দ্রনাথের ছেলে বিপ্লবসহ ৪ বখাটে অপহরণ করে নিয়ে যায়। ওই ঘটনায় ১১ মে অহহৃত ছাত্রীর বাবা বাদী হয়ে বিপ্লবসহ ৪ বখাটের নামে আগৈলঝাড়া থানায় অপহরণ মামলা দায়ের করেন। ২০১৪ সালের ২৬ জুন মামলার তদন্ত কর্মকর্তা আগৈলঝাড়া থানার তৎকালীন এসআই মো. শহিদুর রহমান ৪ আসামিকে অভিযুক্ত করে সংশ্লিষ্ট আদালতে চার্জশিট দাখিল করলেও মামলাটির গুরুত্বপূর্ণ স্বাক্ষী মেডিকেল অফিসার, ভুক্তভোগী ও ভুক্তভোগীর জবানবন্দি রেকর্ড করা ম্যাজিস্ট্রেটের নাম স্বাক্ষী হিসেবে উল্লেখ করেন নি।

এ ঘটনায় সোমবার বিচারক মো. আবু শামীম আজাদ পুলিশ বিভাগকে তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। আদালতের আদেশ বরিশাল ও বাগেরহাটের পুলিশ সুপারকে অবহিত করে ওই তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার আদেশ দিয়েছেন। তদন্ত কর্মকর্তা মো. শহিদুর রহমান বর্তমানে বাগেরহাটের পিবিআইতে কর্মরত আছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ